করোনা মহামারীর দূর্যোগ কাটিয়ে উঠতে পারেনি নরসিংদীর প্রতিমা শিল্পীরা!

নরসিংদী জেলায় এবছর ৩৫৫ টি পূজা মন্ডপে দূর্গা পূজার আয়োজন করা হবে। শারদীয় দূর্গা উৎসবকে কেন্দ্র করে কর্মব্যস্ততা বেড়েছে নরসিংদী প্রতিমা শিল্পীদের। তবে করোনা মহামারীর দূর্যোগ এখনও কাটিয়ে উঠতে পারেনি বলে জানিয়েছেন প্রতিমার সাথে জড়িত এসব শিল্পীরা।

প্রতিমা শিল্পীদের সাথে কথা বলে জানাগেছে, জিনিসপত্রের হিসেবে প্রতিমার মূল্য অনেক কম। প্রতিমা তৈরি করে লাভ করতে এবছর তাদের কষ্ট হবে। করোনার আগে বড় বাজেকে প্রতিমা তৈরি করলেও এবছর অল্প টাকায় প্রতিমা তৈরির অর্ডার পাচ্ছেন এতে করে এ বছর প্রতিমার চাহিদা থাকলেও কাঙ্খিত মূল্য না পাওয়ায় লোকসান গুনতে হবে তাদের। প্রতিমা কারিগররা জানিয়েছেন, দীর্ঘ দিন এ পেশায় থাকার কারণে লাভ না হলেও প্রতিমা তৈরি করেই জীবিকা নির্বাহ করতে হবে।

আরো পড়ুন :
ঝালকাঠি শহরের বিএনপির দুটি কার্যালয়ে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা
কাহালুতে লেপ্রার উদ্যোগে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

জেলা পূজা উৎযাপন কমিটি’র সদস্য ও নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মাখন দাস জানান, গতবছর করোনার কারণে পূজামন্ডপের সংখ্যা কম থাকলেও এবছর করোনা কালিন সময়ে স্বাস্থ্যবিধি মেনে ৩৫৫ টি মন্ডপের পূজা উৎযাপনের আয়োজন করা হয়েছে।

নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম (পিপিএম) জানান, সনাতন ধমাম্বলীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দূর্গা পূজাকে নির্বিঘ্ন করতে ও সব ধরণের অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলায় জেলা পুলিশ সর্বদা প্রস্তুত আছে এবং পূজা মন্ডপে আসা দর্শনার্থীদের চাপ সামলাতে নেওয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা।

এর মধ্যে জেলা পুলিশের পাশাপাশি মাঠে থাকবে র‌্যাব, আনসার ও পূজা উৎযাপন কমিটির স্বেচ্ছাসেবক কর্মীরা। আসছে শারদীয় দূর্গা পূজা এবার উৎসব মূখর পরিবেশে অনুষ্ঠিত হবে এমন প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা।

অক্টোবর ০৫.২০২১ at ২০:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ইফি/রারি