নরসিংদীতে সাজাপ্রাপ্ত পলাতক আসামী ২৮ বছর পর গ্রেফতার

দীর্ঘ ২৮ বছর পর ডাকাতি মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী মাহমুদুল হাসান ওরফে মঞ্জুকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ নরসিংদী। রবিবার ভোর রাতে নরসিংদীর শিবপুর থানার সৈয়দেরখোলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব-১১ সিপিএসসি নরসিংদীর ক্যাম্প কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট মো: তৌহিদুল মবিন খান তার কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে এ কথা জানান।

অভিযুক্ত উক্ত ডাকাতের বিরুদ্ধে দীর্ঘ ২৮ বছর আগে ব্রাহ্মনবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর থানায় একটি ডাকাতি মামলা দায়ের করা হয়েছিল এবং ১৯৯২ সালে থেকে তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারী করা হয়েছিল। এরপর থেকে সে বিদেশে বিশেষ করে সৌদিআরব ও কাতারসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে পালিয়ে বেড়ায় এবং দীর্ঘ ২৮ বছর বিদেশে আত্মগোপন করে থাকে।

আরো পড়ুন :
ঝালকাঠিতে কৃষকদের মাঝে পাওয়ার পাম্প মেশিন বিতরণ
রাজাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ছালাম সিকদারের দাফন সম্পন্ন

২০০৩ সালে সে দেশে এসেছিল এবং প্রথম স্ত্রীর সাথে বিবাহ বিচ্ছেদের কারণে দ্বিতীয় বিয়ে করে আবার বিদেশ পালিয়ে যায়। এছাড়াও উক্ত ডাকাতের প্রদত্ত তথ্য অনুযাযী বিভিন্ন সময় সে দেশে এসেছিল বলে জানা যায়। ইতিমধ্যে তাকে বিচারিক আদালতে পলাতক অবস্থায় দোষী সাব্যস্ত করে সাজা প্রদান করা হয়। যেহেতু এটি ২৮ বছর পুরনো ছিল এবং সে পলাতক ছিল, সে কারণে তাকে গ্রেফতার করার সম্ভাবনা প্রায় অনিশ্চিত হয়ে পড়েছিল।

কিন্তু হঠাৎ ফিরে আসার তথ্য পাওয়ার পর র‌্যাব-১১ নরসিংদী দীর্ঘ দিনের অপেক্ষমান সাজা ওয়ারেন্ট সংগ্রহ করে তাকে খুঁজতে শুরু করে। সে প্রায় ৬ মাস পূর্বে দেশে ফিরেছে। দীর্ঘ দিন খোঁজাখুজির পর গোয়েন্দা নজরদারীর মাধ্যমে এক আত্মীয়ের বাড়ীতে অভিযান চালিয়ে র‌্যাব তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ডাকাত মাহামুদুল হাসান মঞ্জু নরসিংদীর শিবপুর উপজেলার সৈয়দেরখোলা গ্রামের মৃত আব্দুল জলিলের পুত্র বলে র‌্যাব জানায়।

উল্লেখ্য, প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাব সমাজের বিভিন্ন অপরাধের উৎস উৎঘাটন, অপরাধিদের গ্রেফতার আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

অক্টোবর ০৩.২০২১ at ২০:১৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/রারি