ভূঞাপুরে অবৈধভাবে ফুটপাত দখল করায় ভ্রাম্যমান আদালতের জরিমানা

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী টি রোড হতে গোবিন্দাসী নৌ ফেরিঘাট পর্যন্ত অবৈধভাবে ফুটপাত, সড়ক ও সড়কের দুপাশ দখল করে ব্যবসা পরিচালনার কারণে জনসাধারণ ও যান চলাচলে বিঘ্ন সৃষ্টি হওয়ায় ৫জন ব্যবসায়ীকে মোট ২৪ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (০৩ অক্টোবর) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল রনী।

এসময় আদর্শ স’মিল এর আব্দুস ছাত্তার(৪০), পিতা: আলতাফ হোসেন, “জনী ট্রেডার্স” এর দুলাল হোসেন(৩২), পিতা: সরফত আলী, রিয়াদ এন্টারপ্রাইজ এর আসাদুল(২৪),পিতা: আব্দুস ছবুর, “কর্মকার টেড্রার্স” এর শ্যামল চন্দ্র কর্মকার(৫৫), পিতা: পঞ্চন্ন চন্দ্র কর্মকার এ ৪ জন ব্যবসায়ীকে ৫ হাজার করে এবং মেসার্স আনোয়ারা স’মিল এর প্রোঃ মো. ছানোয়ার হোসেন(৪০), পিতা: ময়েজ আলী শেখ কে ৪ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। গোবিন্দাসী টি-রোড হতে গোবিন্দাসী নৌ ফেরিঘাট পর্যন্ত সড়কের দুপাশে ও সড়কের বিভিন্ন অংশ জুড়ে গাছের গুঁড়ি, সিমেন্টের খুঁটি, তেলের ড্রাম ও বিভিন্ন অবৈধ স্থাপনায় সড়ক ও ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনা করায় ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করে।

আরো পড়ুন :
ঝালকাঠিতে কৃষকদের মাঝে পাওয়ার পাম্প মেশিন বিতরণ
রাজাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ছালাম সিকদারের দাফন সম্পন্ন

অবৈধভাবে সড়কের পাশে ফুটপাত ও সড়কের অংশ দখল করে ব্যবসা পরিচালনা কারণে জনসাধারণ ও যান চলাচলে বিঘ্ন সৃষ্টি হওয়ায় ৫ জন ব্যবসায়ীকে মোট ২৪ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল রনী এসময় বলেন দেশের সড়ক-মহাসড়ক রক্ষায় নতুন আইন করতে যাচ্ছে সরকার। অনুমতি ছাড়া সড়ক-মহাসড়কের জায়গা দখল করলে বা অবৈধ স্থাপনা নির্মাণ করলে ২ বছরের দণ্ড বা অনধিক ৫ লাখ টাকা জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত করা হবে। শিগগিরই সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারি জায়গা দখলমুক্ত করা হবে। আজকে গোবিন্দিসী বাজারে ভ্রাম্যমাণ পরিচালনা করেছি, সরকারী জায়গা যেখানে বেদখল রয়েছে সেখানেই ভ্রাম্যমাণ পরিচালনা করা হবে।

অক্টোবর ০৩.২০২১ at ১৯:২৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মাহামা/রারি