দৌলতপুরে ঐতিহ্যবাহী হাডুডু খেলা অনুষ্ঠিত

খেলার একটি বিশেষ মুহূর্ত। ছবি : দেশ দর্পণ।

কুষ্টিয়ার দৌলতপুরে উৎসবমুখর আয়োজনে গ্রামীণ ঐতিহ্যবাহী হাডুডু খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেল ৪টায় উপজেলার তারাগুনিয়া নিম্নমাধ্যমিক বালিকা বিদ্যালয় মাঠে এ খেলার আয়োজন করা হয়। খেলায় কুষ্টিয়া জেলা হাডুডু দল ও মাগুরা জেলা হাডুডু দল অংশ নেয়। খেলার ফলাফলে কুষ্টিয়া জেলা দল বিজয়ী হয়।

পরে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও তারাগুনিয়া নিম্মমাধ্যমিক বালিকা বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সরদার আতিয়ার রহমান আতিক। বিশেষ অতিথি ছিলেন, তারাগুনিয়া নিম্নমাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আলিম, বিশিষ্ট সমাজসেবী জহর মণ্ডল। উপস্থিত ছিলেন, শিক্ষক মাহবুবুর রহমান সবুর, সাংবাদিক আহমেদ রাজু, মন্টু শেখসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

দৌলতপুর উপজেলার তারাগুনিয়া থানার মোড়স্থ যুব সংঘের উদ্যোগে গ্রামীণ ঐতিহ্যবাহী এই খেলার আয়োজন করা হয়। উৎসবমুখর আয়োজনে অনুষ্ঠিত খেলাটি দেখতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে শিশু-কিশোরসহ নানা বয়সী বিপুলসংখ্যক নারী-পুরুষের উপস্থিতি ঘটে।

আরো পড়ুন :
দীঘির জন্য কলকাতা থেকে নায়ক আনা হচ্ছে
বাংলাদেশের উন্নয়ন ও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় জাতিসংঘ মহাসচিব

আয়োজক কমিটির অন্যতম সদস্য সাংবাদিক আহমেদ রাজু বলেন, হাডুডু শুধু বাংলাদেশের জাতীয় খেলাই নয়, বাঙালি সংস্কৃতির একটি অংশ। আধুনিকতার যুগে নতুন প্রজন্মের ছেলেরা হাডুডু নামে একটি খেলা আছে তা প্রায় ভুলতে বসেছে। হারিয়ে যাওয়া ঐতিহ্য তুলে ধরার পাশাপাশি নতুন প্রজন্মের কাছে পরিচিত করতে এই খেলাটি আয়োজন করা হয়।

সেপ্টেম্বর  ২৪.২০২১ at ২৩:১১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআরসে/রারি