ঝালকাঠিতে আত্মরক্ষার্থে কিশোরীদের কারাতে প্রশিক্ষণের উদ্বোধন

“আর নয় বাল্যবিবাহ, এগিয়ে যাব স্বপ্ন নিয়ে” এই শ্লোগানকে সামনে রেখে ঝালকাঠির রাজাপুরে কিশোরীদের আত্মরক্ষার কৌশল কারাতে প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে উপজেলা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোক্তার হোসেন।

প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহায়তায় এবং গ্লোবাল অ্যাফেয়ারস কানাডার অর্থায়নে এ উপজেলার ১৫ জন স্কুল পড়–য়া কিশোরী এই প্রশিক্ষনে অংশগ্রহন করেছে। প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এসআরএইচআর স্পেশালিস্ট তৌফিক উল করিম চৌধুরির সভাপতিত্বে বক্তব্য রাখেন রাজাপুর থানা অফিসার ইনচার্জ মো. শহিদুল ইসলাম, যুবউন্নয়ন কর্মকর্তা মো. আল-আমিন বাকলাই, সুপারভাইজার নিরমল চন্দ্র, রিসোর্স ডেভলপমেন্ট ফাউন্ডেশনের (আডিএফ) টীম ম্যানেজার মো. রাকিবুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এসআইএস উম্মে আসমা খাতুনসহ প্রশিক্ষণাথীদের অভিভবকবৃন্দ।

আরো পড়ুন :
পাঁচবিবিতে আলুর দাম না থাকায় লোকসানের মুখে কৃষক
গাইবান্ধা জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

কিশোরীদের নিজেদের অধিকার রক্ষা, নারীর প্রতি নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধে সোচ্চার হতে সাহায্য করা। নিজেদের সিদ্ধান্ত গ্রহন ও মতামত প্রদানে আত্মনির্ভরতায় গড়ে তোলার লক্ষে ৩২ দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালা বাস্তবায়ন করবে রিসোর্স ডেভলপমেন্ট ফাউন্ডেশন (আরডিএফ)।

সেপ্টেম্বর  ২২.২০২১ at ২১:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/রারি