কাহালুতে আগামী ইউপি নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগ নেতাদের চিন্তা-ভাবনা

ইউনিয়ন নির্বাচন
ছবি: প্রতীকী

আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে দলীয় প্রার্থী তালিকা প্রনয়ণে ইতিমধ্যে চিন্তা-ভাবনা শুরু করেছেন আওয়ামীলীগ নেতারা। এখানে দলীয় কোন্দল থাকলেও উভয় গ্রুপের নেতারা বলেছেন সকলে মিলে সমন্বয় করে, যারা সৎ এবং এলাকায় জনপ্রিয় তাদেরকে মনোনয়ন দিলে, উপজেলার সব ইউনিয়নেই আওয়ামীলীগ প্রার্থী জয়ী হবেন।

ইউপি নির্বাচনকে সামনে রেখে ওয়ার্ড থেকে শুরু করে ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন গুলোকে গতিশীল ও শক্তিশালী করতে হবে। ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে দ্বন্দ-কলহ থাকলে সেগুলো নিরসন করে সবার সাথে সম্পর্কের উনতি করতে হবে।

সেই ক্ষেত্রে ন্যায় সঙ্গত বিষয় গুলোকে গুরুত্ব দিয়ে যাদের ভুলক্রতি রয়েছে তাদের সংশোধন করতে হবে। এই ক্ষেত্রে দলীয় নেতাকর্মীরা বিভেদ ভুলে সবাই আন্তরিক হলে সংগঠন শক্তিশালী হওয়ার পাশাপাশি প্রতিটি ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী জয়ী হবে। কারণ হিসেবে তারা উল্লেখ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় গ্রাম থেকে শুরু করে সর্বক্ষেত্রে ব্যপক উন্নয়ন হয়েছে এবং দেশের প্রতিটি পরিবার ও সকল বর্ণের মানুষ কোন না কোনভাবে আওয়ামীলীগ সরকারের সুফল পাচ্ছেন।

পাইকড় ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মো. মিটু চৌধুরী জানান, ওয়ার্ড থেকে শুরু করে উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীদের সমন্বয় করে প্রার্থী নিদ্ধারণ করতে হবে। দ্বন্দ-কলহ ভুলে উপজেলা আওয়ামীলীগের সভাপতি/সম্পাদক মিলে প্রার্থীদের তালিকা করলে উপজেলা নয়টি ইউনিয়নেই আওয়ামীলীগ প্রার্থী জয়ী হবে। কোন পক্ষপাত না করে যাদের জনপ্রিয়তা আছে তাদেরকেই দলীয় প্রার্থী হিসেবে সিলেকশন করতে হবে।

আরো পড়ুন :
মানবজাতির পাশে থাকলে বুদ্ধজ্ঞান, ধর্মদর্শন লাভ করা যায়
গাবতলীতে হতদারিদ্রদের মাঝে চাল বিতরন

দূর্গাপুর ইউপি চেয়ারম্যান ও প্রবীন আওয়ামীলীগ নেতা বদরুজ্জামান খান বদের জানান, ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা আওয়ামীলীগ এবং সহযোগী সংগঠনের যেখানে নেতাকর্মীদের মধ্যে দ্বন্দ-কলহ আছে তা খুব দ্রুত নিরসন করতে হবে। দলীয় নেতাকর্মীদের মধ্যে ন্যায় সঙ্গত বিষয় গুলোকে প্রধান্য দিয়ে সকলের মধ্যে সম্প্রীতি সৃষ্টি করতে হবে। ইউপি নির্বাচনের জন্য গ্রুপিং এর উর্ধে থেকে যারা নির্বাচনে জয়ী হতে পারবে তাদেরকেই মনোনয়ন দিতে হবে।

আগামীতে সম্মিলিতভাবে সবাই মিলে সাংগঠনিক কার্যক্রম জোরদারের পাশাপাশি একযোগে নির্বাচনে আন্তরিকভাবে কাজ করলে বীরকেদার বাদে সব ইউনিয়নে আওয়ালীগ প্রার্থী জয়ী হবেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান জানান, জেলা আওয়ামীলীগের সভাপতি/সম্পাদকের নির্দেশনা মেনে সংগঠনকে শক্তিশালী করতে আমরা আন্তরিকভাবে কাজ করছি। দলীয় নেতাকর্মীদের মধ্যে যে, সমস্যা রয়েছে তাও সমাধানের জন্য কাজ করছি।

আগামী ইউপি নির্বাচন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দিবেন তাকে বিজয়ী করতে আন্তরিকভাবে আমরা কাজ করবো।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব মো. হেলাল উদ্দিন কবিরাজ জানান, আগামী নির্বাচনের জন্য প্রতিটি ইউনিয়ন থেকে তিনজনের নাম পাঠানো হবে। যারা গত নির্বাচনে নৌকার প্রার্থী ছিলেন তারাসহ এলাকায় জনপ্রিয়, সৎ ও যোগ্যদের নামের তালিকা করা হবে। আগামী ইউপি নির্বাচনকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মেনে আমরা আন্তরিকভাবে ত্যাগীদের মুল্যায়নসহ দলকে শক্তিশালী করার জন্য কাজ করছি।

সেপ্টেম্বর  ২০.২০২১ at ১৯:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/রারি