২ সপ্তাহের মধ্যেই শিশু শিক্ষার্থীদের টিকা প্রদান শুরু হবে, স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, ১২ থেকে ১৭ বছরের শিশু যারা স্কুল কলেজে পড়েন সে শিক্ষার্থীদের আগামী দুই সপ্তাহের মধ্যেই আমেরিকার ফাইজারের টিকা প্রদান শুরু করা হবে এবং পর্যায়ক্রমে সকল শিশুদের টিকাদানের আওতায় আনা হবে ‌। শিশুদের সুরক্ষায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে । গত এক সপ্তাহে এক কোটি চার লাখ টিকা এসেছে বলে মন্ত্রী জানান।

শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে মানিকগঞ্জ পৌর ভবনে মানিকগঞ্জ পৌরসভার উন্নয়ন প্রকল্পের ভবিষ্যৎ পরিকল্পনার মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

করোনা নিয়ন্ত্রণে আছে বলে শিক্ষা প্রতিষ্ঠান খোলা হয়েছে এবং শিল্প কারখানা খোলা রেখে অর্থনৈতিক চাকা সচল রাখা হয়েছে বলে তিনি মন্তব্য করেন।

মন্ত্রী আরো বলেন, বাংলাদেশসহ পৃথিবীর ৮ টি দেশকে করোনার জন্য লাল তালিকা ভুক্ত করেছিল, তবে আমাদের দেশের নাম এখন সেই লাল তালিকা থেকে বাদ দিয়েছে যুক্তরাষ্ট্র। এ পর্যন্ত আমরা আড়াই কোটি মানুষকে টিকা দিয়েছি এবং আমরা ডাব্লিউএইচও’র সঙ্গে আরো ১০ কোটি টিকা নেওয়ার জন্য চুক্তি করেছি।

আরো পড়ুন :
ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্রের মৃত্যু
গাজীপুরে জাল টাকাসহ ব্যবসায়ী গ্রেফতার

এ সময় জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও পৌর মেয়র মোঃ রমজান আলীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মুহাম্মদ গোলাম আজাদ খান, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ডায়বেটিক সমিতির সাধারন সম্পাদক সুলতানুল আজম খান আপেল, প্যানেল মেয়র আব্দুর রাজ্জাক রাজা।

এসময় উপস্থিত ছিলেন পৌরসভার সচিব মো. বজলুর রহমান, নির্বাহী প্রকৌশলী বেল্লাল হোসেন,সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আফসার উদ্দিন সরকার, পৌর আওয়ামীলীগের সভাপতি মোনায়েম খান, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদসহ মানিকগঞ্জ পৌরসভার কাউন্সিলবৃন্দ।

সেপ্টেম্বর  ১৮.২০২১ at ২০:০৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আহার/রারি