ঘুষ দাবির অভিযোগে তাড়াশের স্যানিটারি ইন্সপেক্টর শোকজ

মসলা ও তেল ব্যবসায়ীর কাছ থেকে ঘুষ দারি করায় সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নৈশ প্রহরীকে শোকজ করা হয়েছে। সেই সাথে ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

শোকজ প্রাপ্তরা হলো, তাড়াশ উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও জেলা কৃষকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এস এম শহিদুল ইসলাম রন্টু ও উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা হাসপাতালের নৈশ প্রহরী গৌড়ী চাঁদ তালুকদার।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকালে তাড়াশ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জামাল মিয়া শোভন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ১৫ সেপ্টেম্বর ইউএইচসি/ তাড়াশ/ সিরাজগঞ্জ/ ২০২১/১৭৫-১৭৬ নং স্মারকে ৫টি নির্দেশনা দিয়ে তাদের দুইজনকে কৈফিয়ত তলব করা হয়েছে।

জানা গেছে, গত ১৪ সেপ্টেম্বর তাড়াশ উপজেলার ধামাইচ হাটের মসলা ও তেল বিক্রেতা ইমদাদুল হকের কাছে পণ্যে ভেজাল রয়েছে অভিযোগ তুলে ঘুষ দাবি করেন, স্যানিটারি ইন্সপেক্টর ও নৈশ প্রহরী। এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে তাদের মারধর করে জামা-কাপড় ছিঁড়ে ফেলেন স্থানীয় উত্তেজিত জনতা। পরে তাদের দুজনকে আটকে রেখে পুলিশে খবর দেয়া হয়। পরে সংবাদ পেয়ে এস.এম শহিদুল ইসলাম রন্টু ও নৈশ প্রহরী গোড়া চাঁদকে থানায় নেয়া হয়। ওই রাত সাড়ে ৯টা দিকে মুচলেকা দিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এ ২ জনকে নিজ জিম্মায় ছাড়িয়ে আনেন।

আরো পড়ুন:
শিবগঞ্জ সরকারি এম. এইচ কলেজ ছাত্রলীগের আনন্দ র‌্যালী উৎসব
গাইবান্ধায় গ্রাম পুলিশদের মাঝে সাইকেল প্রদান

সিরাজগঞ্জ সিভিল সার্জন ড. রামপদ রায় জানান, ঘুষ দাবির অভিযোগে তাদের ২ জনকে শোকজ করা হয়েছে। সেই সাতে একটি তদন্ত টিমকে সরেজমিন পরিদর্শন করে তদন্তপূর্বক আগামী ৭ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত ঘুষ দাবির অভিযোগ প্রমাণিত হলে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিরাজগঞ্জ জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি জানান, স্যানিটারি ইন্সপেক্টর শহিদুল ইসলাম রন্টু জেলা কৃষকলীগের বর্তমান কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক পদে রয়েছে।

সেপ্টেম্বর ১৬.২০২১ at ১৮:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আর/জআ