রূপগঞ্জে আগুন : আরও একজনের মাথার খুলি ও হাড় উদ্ধার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাশেম ফুডস অ্যান্ড বেভারেজ লিমিটেডের কারখানায় অগ্নিকান্ডের ঘটনায় তল্লাসী চালিয়ে আরও এক জনের মাথার খুলি, দেহের হাড়, কঙ্কাল উদ্ধার করেছে সিআইডি। নিহত ওই শ্রমিকের দেহাবশেষটি নারায়ণগঞ্জ জেনারলে হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির নারায়ণগঞ্জে জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার হারুন উর রশীদ জানান, সকাল থেকে দ্বিতীয় দিনের মতো ওই কারখানায় তল্লাশী চালানো হয়। বৃহস্পতিবার বিকেলে দিকে কারখানার চতুর্থ তলার দক্ষিন পাশ থেকে এক জনের মাথার খুলি, দেহের হাড়, (কঙ্কাল) উদ্ধার করা হয়েছে। সেগুলো নিহত শ্রমিকের। দেহাবশেষটি নারায়ণগঞ্জ জেনারলে হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। সেখান থেকে পরেবর্তীতে ডিএনএ পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।

এর আগে মঙ্গলবার বিকেলে কারখানার চতুর্থ তলা থেকে তল্লাশি অভিযান চালিয়েছে দুইটি মাথার খুলি, হাড় ও চুল উদ্ধার করেছে সিআইডি ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

সিআইডির জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার হারুন উর রশীদ আরও জানান, অগ্নিকান্ডে লাবুনি, সাজ্জাত ও মহিউদ্দিন নামে আরও তিন শ্রমিক নিখোঁজের আবেদন পেয়ে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি এ তল্লাশী অভিযান শুরু করে। অভিযানে সহযোগিতা করছে ফায়ার সার্ভিসের সদস্যরা।

গত ৮ জুলাই হাসেম ফুডস কারখানায় আগুন লেগে অর্ধশতাধিক মানুষের মৃত্যুর ঘটনায় জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়। কারখানার নানা অনিয়মমের চিত্র তুলে ধরা হয় তদন্ত কমিটির প্রতিবেদনে।

আরো পড়ুন :
চৌগাছায় লেখক ভট্টাচার্য্যরে জন্মদিন পালন ছাত্রলীগের
চৌগাছায় স্বেচ্ছাসেবক লীগের ওয়ার্ড কমিটি গঠন

ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে কারখানার মালিক আবুল হাসেম, তার চার ছেলেসহ আটজনের বিরুদ্ধে হত্যা মামলা করে। পুলিশ তাদের গ্রেপ্তারের পর চার দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। পরে আদালতে থেকে তারা জামিনে বের হয়েছেন।

সেপ্টেম্বর  ০৯.২০২১ at ২১:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/লিরা/রারি