সিলেটে-৩ আসনে ভোট কেন্দ্র নেই ভোটার !! চলছে ভোট গণনা

সিলেট-৩ আসনের উপ নির্বাচনের ভোট গ্রহণ সকাল ৮ টা থেকে শুরু হয়েছে বেলা ৪টায় ভোট গ্রহণ গণনা শুরু হবে। তবে সিলেটের বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখা যায় ভোট কেন্দ্রে নেই তেমন কোন ভোটার প্রায় কেন্দ্র ফাঁকা।

দক্ষিণ সুরমা, বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জের বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে ভোটার উপস্থিতির হতাশাজনক চিত্র দেখা যায়। তবে বেলা বাড়লে ভোটার বাড়বে বলে সংশ্লিষ্টরা আশা করলেও বাস্তব চিত্র ভিন্ন। সকালে উপজেলার কুচাই ইউনিয়নে স্থাপন কেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোট দিতে এসেছেন হাতেগোনা কয়েকজন।

একই চিত্র ছিল উপজেলার কদমতলী এলাকার কেন্দ্রে এবং উপজেলার পিরোজপুর ইউনিয়নের হ্বাজী ইসরাইল আলী সরকারি প্রাথমিক কেন্দ্রে। এসব কেন্দ্রের প্রিসাইডিং অফিসার বলেন, সকালে বৃষ্টি হওয়ায় ভোটার কিছুটা কম। তবে বেলা বাড়ার সাথে ভোটারের উপস্থিতি বাড়তে পারে।

প্রধমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট হওয়ায় কিছুটা বিড়ম্বনায় পড়েন ভোটাররা। নতুন এ ভোট পদ্ধতি সম্পর্কে তেমন ধারণা ছিল না ভোটারদের। ইভিএমে ভোট সম্পর্কে ধারণা দিতে গত ২৬ জুলাই তিন উপজেলায় মক ভোটিং হয়েছিল, কিন্তু তাতে ভোটারদের সাড়া পাওয়া যায়নি।

সিলেট জেলা নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদের বলেন, শান্তিপূর্ণ পরিবেশেই ভোট হচ্ছে। এখনও কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তাছাড়া সুষ্ঠু নির্বাচন আয়োজনে মাঠে রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এদিকে, কেন্দ্রে গিয়ে ভোট দিতে না পেরে ফিরে গেছেন জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক। ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) আঙ্গুলের ছাপ সংক্রান্ত জটিলতার কারণে তিনি ভোট দিতে পারেননি। তবে নির্বাচন কর্মকর্তারা ঘন্টা দু’য়েক পর তাকে আবারও ভোট দিতে কেন্দ্রে আসার অনুরোধ জানিয়েছেন।

আরো পড়ুন :
পূর্বিতা চাকমা পেকুয়ার নতুন ইউএনও
ফেসবুক অ্যাকাউন্ট নিরাপদ রাখতে যা করবেন

তবে, সকাল সোয়া ৮টায় নিজের ভোটাধিকার প্রয়োগ করেন আওয়ামীলীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব। তিনি তাঁর নিজ ভোটকেন্দ্র দক্ষিণ সুরমার কামালবাজারের ধরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেন। এ রিপোর্ট লিখা পর্যন্ত বেলা ৪টা থেকে ভোট গণনা শুরু হয়েছে বলে জানা গেছে।

সেপ্টেম্বর  ০৪.২০২১ at ১৬:২৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আকার/রারি