বীরগঞ্জ থানায় চাইল্ড হেল্প ডেস্ক সজ্জিতকরণে উপকরণ বিতরণ

দিনাজপুরের বীরগঞ্জ থানায় চাইল্ড হেল্প ডেস্ক এর কার্যক্রম শক্তিশালী করণের লক্ষে সজ্জিত করণে উপকরণ বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বীরগঞ্জ থানায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বীরগঞ্জ এপির আয়োজনে আলোচনা সভায় ওয়ার্ল্ড ভিশন এপি ম্যানেজার মানুয়েল হাসদার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীরগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল ওয়ারেস। বিশেষ অতিথির বক্তব্যে রাখেন বীরগঞ্জ থানার অফিস ইনচার্জ মো. আব্দুল মতিন প্রধান, ওসি (তদন্ত) সোহেল রানা। এসময় থানার এস.আই আকবার আলী,স্বপন পাল, রেজাউল করিম, এস.এম মাহফুজার রহমান, এএসআই আমিনা, ওয়ার্ল্ড ভিশন এপির প্রোগ্রাম অফিসার প্রশান্ত বাস্কে, সতীশ চন্দ্র রায়, যুব ফোরাম সভাপতি প্রদীপ রায় জিতু, শিশু ফোরাম সভাপতি নুরনবী সহ থানার অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উক্ত আলোচনা সভায় বক্তারা বলেন, শিশু ও নারী অধিকার বাস্তবায়নে সরকারী বেসরকারী পর্যায়ের সকলের সম্বন্বিত উদ্যোগ খুবই গুরুপ্তপূর্ণ। এই পর্যায়ে সরকারের পাশাপাশি ওয়ার্ল্ড ভিশন, শিশু ও যুব ফোরাম গুরুপ্তপূর্ণ ভূমিকা পালন করছেন। আমাদের সবাইকে থানার চাইল্ড হেল্প ডেস্ক কার্যক্রম ও চাইল্ড হেল্প লাইন নম্বর (১০৯৮) বিষয়ে জনগনকে আরো সচেতন করতে হবে। চাইল্ড হেল্প ডেস্কটিকে বিভিন্ন ধরণের শি—গনীয় পোষ্টার, ছবি ও বার্তা দিয়ে সাজালে আরো ভাল হবে।

আরো পড়ুন:
২৩ বছর পর অসহায় বন্ধুদের পাশে রাজশাহী ইউনিভার্সিটি মাস্টার্স অ্যাসোসিয়েশন
কালীগঞ্জ উপজেলা সেচ্ছাসেবক লীগের কমিটি বিলুপ্ত

ওয়ার্ল্ড ভিশন বীরগঞ্জ এপির ম্যানেজার মানুয়েল হাসদা বলেন, শিশু সুরক্ষায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ একটি শিশু কেন্দ্রিক সংস্থা। এটি সবর্দা শিশু অধিকার নিশ্চিতের উপর গুরুপ্ত আরোপ করেন। সংস্থাটি স্থানীয় জনগন, শিশু ও যুব ফোরাম ও সরকারী বেসরকারী বিভিন্ন সংস্থাসমূহের সহায়তায় অত্যন্ত সচেষ্টভাবে কাজ করে যাচ্ছে। বীরগঞ্জ এপি শিশু সুরক্ষা বিষয়ে জনগনকে সচেতনতাসহ, ১০৯৮ বিষয়ে জনগনকে অবহতিকরণ, শিশু শ্রম রোধ, মানসিক স্বাস্থ্য বিষয়ে কাউন্সিলিং, স্থানীয় বিভিন্ন সংগঠনের সক্ষমতা বৃদ্ধিসহ বিভিন্ন ধরনের কাজ অব্যহত রেখেছেন।

আলোচনার শেষে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ চাইল্ড হেল্প ডেস্ক সজ্জিতকরণে খেলনা, মাস্ক ও ৩ টি সীট বিশিষ্ট ২ ক্লাসিক ওয়েটিং চেয়ার প্রদান করা হয়। বিতরণ শেষে বীরগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল ওয়ারেস বলেন, আজকে আলোচনাটি খুবই ফলপ্রসু ছিল। সরকারের পাশাপাশি বেসরকারী সংস্থাগুলো শিশুদের জন্য আবাসন ব্যবস্থা, সুন্দর সুন্দর বই দেয়া, শিশু সুরক্ষা, বাল্য বিবাহ, শিশু শ্রম বন্ধে আরও ভূমিকা পালন করতে পারেন। সরকারী বেসরকারী সংস্থাগুলো আরো সম্বন্বয়ের ও সম্পর্ক বৃদ্ধির মাধ্যমে কাজ করা দরকার। তিনি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশকে চাইল্ড হেল্প ডেস্ক সজ্জিতকরণে বিভিন্ন সহায়তার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

সেপ্টেম্বর ০৩.২০২১ at ১৮:২২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/পরজ/জআ