ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মাওনা হাইওয়ে পুলিশের তৎপরতা জোরদার

অবৈধ যানবাহনের বিরুদ্ধে মামলা, ফুটপাত দখলমুক্ত, অবৈধ স্থাপনা উচ্ছেদ, নানা প্রকার সচেতনতামূলক প্রচারণার মাধ্যমে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে মাওনা হাইওয়ে থানা পুলিশের তৎপরতা জোরদার করা হয়েছে।

শুক্রবার (০৩ সেপ্টেম্বর ) অবৈধ যানবাহনের বিরুদ্ধে রজু হয়েছে ৩৫০টি মামলা, যা এযাবতকালের জন্য সর্বোচ্চ।বাস-ট্রাক সিএনজি ইজিবাইকসহ অবৈধভাবে সড়কে চলাচলকারী যানবাহনের বিরুদ্ধে মামলাগুলো দেয়া হয়েছে বলে হাইওয়ে পুলিশ জানায়।

অবৈধ যানবাহন ও অদক্ষ চালকের কারণেই সড়কে দুর্ঘটনা ঘটে থাকে, যানজট ও দুর্ঘটনা এড়াতে ঢাকা – ময়মনসিংহ মহাসড়কের দুপাশে মাওনা হাইওয়ে থানার গাজীপুর সদরের ভবানীপুর থেকে শ্রীপুর উপজেলার জৈনা বাজার ময়মনসিংহের সীমানা পর্যন্ত অবৈধভাবে গড়ে ওঠা কাঁচা বাজার ও দোকানপাট উচ্ছেদ অভিযানের মাধ্যমে সরিয়ে দেয়া হয়েছে।

মাওনা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো. কামাল হোসেন জানান, সড়কে যাত্রা নির্বিঘ্ন করতে অপরাধ দমন চাঁদাবাজি ডাকাতি ছিনতাই প্রতিরোধে এবং মাওনা উড়াল সেতুর নিচে -উপরে অসামাজিক কাজ ও নানা প্রকার অপরাধ দমনে সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। তিনি আরো জানান, যাত্রী এবং চালকদেরকে সচেতনতার লক্ষ্যে সপ্তাহব্যাপী মাইকিং,লিফলেট এবং সেনিটাইজার সামগ্রী বিতরণ করা হয়েছে। পরিকল্পনা মাফিক এ সকল কার্যক্রম আরও জোরদার করা হবে বলেও তিনি জানান।

সেপ্টেম্বর ০৩.২০২১ at ১৭:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এহ/জআ