ছেলের বাবার লাগানো ক্ষেত কাটলো মেয়ের বাবা ॥ থানায় শশুরের নামে জিডি করলো জামাই

ঝিনাইদহের কালীগঞ্জে প্রেমজ সম্পর্কে চাচাতো বোন বিয়ে করলো আবু তাহের হিরু নামের ছাত্রদলের একাংশের এক নেতা। মেয়ের বাবা ক্ষুব্ধ হয়ে জামাইয়ের বাবার বন্ধকি জমির কপি ও বেগুন ক্ষেত কেটে সাবাড় করলো। পরে জামাই বাদি হয়ে শশুরের নামে অভিযোগ করলো। এর আগে উপস্থিত মিডিয়াকর্মিদের সামনেই মেয়ের বাবা আর ছেলের বাবার হাতাহাতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলো। ঘটনাটি ঘটেছে বুধবার বিকালে উপজেলার জামাল ইউনিয়নের গোপালপুর গ্রামে। উল্লেখ্য, আবু তাহের হিরু থানা ছাত্রদলের একাংশের নেতা ও ওই গ্রামের আব্দুর রাজ্জাক মোল্যার ছেলে। তাহের তার চাচা শতকত মোল্যার মেয়ে বিয়ে করেছে। এখন ওই বিয়ের বিরোধের জের ধরে মেয়ের বাবা আর ছেলের বাবা বন্ধকী জমি নিয়ে বিরোধে জড়িয়েছে।

কাটা গাছের মধ্যে ৩ কাঠা জমির বাধাকফি ও ২ শতাধিক বেগুন গাছ। বুধবার (১ সেপ্টেম্বর) ঘটনাটি ঘটে।
স্থানীয় সূত্রে জানা গেছে,গোপালপুর গ্রামের মৃত আফসার মোল্যার ছেলে রাজ্জাক মোল্যা ও একই গ্রামের মৃত মসলেম মোল্যার ছেলে শওকত আলী মোল্যার কাছে ১ একর ২৪ শতক জমি বন্ধক রাখে ২ লক্ষ ৫০ হাজার টাকায়। সম্পর্কে চাচাতো ভাই হলেও স্ট্যাম্পে চুক্তিবদ্ধ আছে। বন্ধকি জমি রাজ্জাক মোল্যার কাছে আবাদের জন্য রাখা হয়। কিন্তু গত ২৯ আগষ্ট তারিখে শওকত মোল্যার মেয়ে তিশা খাতুন কেয়ার সাথে প্রেমজ সম্পর্কের সূত্র ধরে রাজ্জাক মোল্যার ছেলে আবু তাহের হিরু বিবাহ হয়। বিষয়টি মেয়ের পরিবার সহজ ভাবে মেনে নিতে পারেনি যে কারনে বন্ধকি জমির টাকা ফেরতের চাপ দিতে থাকে শওকত পরিবার।

আরো পড়ুন :
ঠাকুরগাঁওয়ে আইনগত তথ্য ও সহায়তা কেন্দ্রের উদ্বোধন
ঠাকুরগাঁওয়ে আইনগত তথ্য ও সহায়তা কেন্দ্রের উদ্বোধন

এ বিষয়ে রাজ্জাক মোল্যা বলেন,আমি জমি বন্ধক দিয়েছি নিয়মিত ভাগ দিয়ে আসছি এ ধানের আবাদ উঠে গেলে অবশ্যই টাকা ফেরত দিয়ে দিব।শওকত মোল্যা জানান,আমি জমি বন্ধক রেখেছি টাকা ফেরত চাইলেও টাকা ফেরত দিচ্ছে না এমনকি ক্ষেতের আবাদের সঠিক ভাগ আমাকে দেই না। যে কারনে আমি কফি ও বেগুন গাছ কেটে দিয়েছি নিজে চাষ করবো তাই। যে ক্ষতি হয়েছে আমি তাকে দিয়ে দিবো।

স্থানীয় অধিবাসীরা মনে করেন,জমি জমা সংক্রান্ত বিরোধ এখানে মূখ্য বিষয় নয়, ছেলে মেয়ের বিবাহের বিরোধটা পারিবারিকভাবে জড়িয়ে পড়েছে। তবে তাদের মধ্যে জমি বন্ধকের বিষয়টি আছে।এ বিষয়কে কেন্দ্র করে কালীগঞ্জ থানাতে ভুক্তভোগী পরিবার সাধারন ডায়েরি দায়ের করেছেন।

সেপ্টেম্বর ০১.২০২১ at ২১:৫৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/বহব/জআ