বগুড়ার গাবতলীতে আদর্শ নারী গঠনে মহিলা দ্বীনি প্রতিষ্ঠানের যাত্রা শুরু

গাবতলীতে আদর্শ নারী ও সমাজ গঠনে মহিলা দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানের যাত্রা শুরু হলো। উপজেলার গাবতলী পৌরসভার ১নং ওয়ার্ডের জয়ভোগা পশ্চিমপাড়া গ্রামে ঈদগাহ মাঠ সংলগ্ন আলহাজ্ব মুনছুর রহমান আকন্দের দানকৃত ১২ শতক জমিতে গড়ে উঠেছে একটি মহিলা মাদ্রাসা। জয়ভোগা দারুল হাদিস মহিলা মাদ্রাসা ও এতিমখানা ।

ছায়াঘেরা মনোরম পরিবেশে গড়ে উঠেছে । পার্শ্বে ইছামতি নদি প্রবাহিত হয়েছে। যোগাযোগ ব্যবস্থা গাবতলী বন্দর থেকে কোয়াটার কিলোমিটার পাকা রাস্তায় রিস্কায় যাতায়াত করা যায়। চলতি বছরের ১ আগষ্ঠ থেকে ভর্তি ও পাঠদান শুরু হয়েছে এটা এখনো চলমান আছে। বর্তমানে ২২ জন ছাত্রী ভর্তি হয়েছে।

আরবী ও জেনারেল শিক্ষার সমন্বয়ে উন্নতমানের একটি মহিলা দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান। নূরাণী মক্তব থেকে ৫ম শ্রেণী পর্যন্ত মাদরাসা বোর্ডের বইসহ উন্নত মানের সিলেবাসের মাধ্যমে পাঠ দান করা হবে। প্রশিক্ষণ প্রাপ্ত সুদক্ষ শিক্ষিকা মন্ডলী দ্বারা পরিচালিত বোর্ড বৃত্তি পরীক্ষা সহ সকল প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশগ্রহন ও ভালো ফলাফল ব্যাবস্থা ক্লাসের পড়া ক্লাসেই আদায় করার পদ্ধতি গ্রহন করায় ছাত্রীদের আলাদা কোচিং প্রয়োজন হবে না।

অল্প সময়ে মধ্যে সম্পূর্ণ কুরআন মাজীদ হিফজ শেষ করার পরিকল্পনা গ্রহন করা। আবাসিক অনাবাসিক তিন বেলা উন্নত খাবারে ব্যবস্থা। একটি দক্ষ পরিচলনা কমিটি দ্বারা পরিচালিত হচ্ছে কমিটিতে আছে বীর মুক্তিযোদ্ধা,শিক্ষক,সাংবাদিকসহ গুনিজনরা তারা ২৪ ঘন্টা তদারকি করে।

আরো পড়ুন :
শীঘ্রই গাজীপুর একটি মডেল নগরীতে পরিণত হবে : মেয়র জাহাঙ্গীর আলম
ঘোড়াঘাটে কৃষকলীগের বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকী পালন

এ বিষয়ে মাদ্রসা কমিটির পরিচালক ছইম উদ্দীন গামা ও আলহাজ্ব মুনছুর রহমান আকন্দ জানায় জয়ভোগা দারুল হাদিস মহিলা মাদ্রাসা ও এতিম খানা টি নারী দ্বীনি শিক্ষার উজ্জল দৃষ্ঠান্ত হবে। গাবতলী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও মাদ্রাসা পরিচালক জানায় মহিলা মাদ্রাসাটি প্রতিষ্ঠা করতে পেরে আমরা গর্বিত। মহিলা মাদ্রাসাটিকে সামনে এগিয়ে নিয়ে যেতে পারি তাতে সকালের সহযোগিতা কামনা করছি।

সেপ্টেম্বর ০১.২০২১ at ১৫:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আই/রাহ