জন্মাষ্টমী উপলক্ষ্যে ঠাকুরগাঁওয়ে আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা

ঠাকুরগাঁওয়ে হিন্দু ধর্মাবলম্বীদের পরমেশ্বর শ্রীকৃষ্ণের জন্মতিথি তথা শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০ আগষ্ট) হিন্দু ধর্মীয় কল্যান ট্রাষ্টের আয়োজনে পৌরসভার তাতীপাড়ায় এই আলোচনা ও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

আলোচনার সভাপতিত্ব করেন সহকারি প্রকল্প পরিচালক ইন্দ্রজিৎ রায়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ বাবু মনতোষ কুমার দে, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তপন কুমার ঘোষ, সাধারণ সম্পাদক বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখা এ্যাডভোকেট অতুল প্রসাদ রায়, সাধারণ সম্পাদক পূজা উদযাপন পরিষদ ঠাকুরগাঁও সদর উপজেলা শাখা আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অশোক কুমার দাস সভাপতি বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ঠাকুরগাঁও সদর উপজেলা শাখা, প্রশান্ত কুমার দাস দপ্তর সম্পাদক বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখা।

আরো পড়ুন:
মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে তরুণ ব্যবসায়ী
স্থানীয় এমপি ও উপজেলা প্রশাসনের উদ্যোগে চৌগাছায় ৯কিলোমিটার রাস্তা সোলিং

করোনাকালীন স্বাস্থ্যঝুঁকি এড়াতে এ বছরও অনেকটা ঘরোয়াভাবে এ উৎসবের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, প্রায় সাড়ে ৫ হাজার বছর আগে দ্বাপর যুগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে এ দিনে এক যুগ-সন্ধিক্ষণে আবির্ভূত হিন্দুধর্মের প্রবর্তক ও মহাবতার ভগবান শ্রীকৃষ্ণ কংসের কারাগারে বন্দি দেবকী ও বাসুদেবের বেদনাহত ক্রোড়ে জন্ম নিয়েছিলেন। অত্যাচারী ও দুর্জনের বিরুদ্ধে শান্তিপ্রিয় সাধুজনের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কংসের কারাগারে জন্ম হয় তার।শিষ্টের পালন ও দুষ্টের দমনে শ্রীকৃষ্ণ ব্রতী ছিলেন। সত্য ও ন্যায় প্রতিষ্ঠার ক্ষেত্রে শ্রীকৃষ্ণ তাই ভগবানের আসনে অধিষ্ঠিত।

আগস্ট ৩০.২০২১ at ২১:৪৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/গচব/জআ