শিবগঞ্জে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত

বগুড়ার শিবগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী পালিত হয়েছে।

সোমবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শিবগঞ্জ উপজেলা শাখার আয়োজনে বানাইল বারোয়ারী মন্দিরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলপ্রদীপ প্রজ্বালনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। পর্যায়ক্রমে গীতা পাঠ, কীর্তন, আলোচনা সভা ও সর্বশেষে প্রসাদ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা, বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, আমন্ত্রিত অতিথি ছিলেন ডা. দেবাশীষ।

আরো পড়ুন:
গাইবান্ধায় শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালন
১৪৫ কোটি টাকা অপচয়ের সাথে জড়িতদের শাস্তি দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ-সমাবেশ

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি রাম নারায়ণ কানু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুবীর কুমার দত্তের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি শ্রী আশীষ রায়, ডা. মোহন লাল কানু, যুগ্ম সম্পাদক নয়ন সরকার, পূজা সম্পাদক পুলক গোস্বামী, সাংগঠনিক সম্পাদক শ্যামল মদক, সনদ কুমার মন্ডল, কোষাধ্যক্ষ উত্তম মোহন্তসহ সনাতন ধর্মাবলম্বীর বিপুল সংখ্যক ভক্তবৃন্দ।

প্রসঙ্গত, সনাতন ধর্মাবলম্বীদের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি সোমবার (৩০ আগস্ট)। শাস্ত্রমতে, দ্বাপর যুগের সন্ধিক্ষণে ভগবান শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেছিলেন ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে।

তার জন্মতিথিকে জন্মাষ্টমী হিসেবে উদযাপন করা হয়। তবে করোনা মহামারির কারণে এ বছর সমাবেশ, শোভাযাত্রা, মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ কোনো আয়োজন ছিলোনা। স্বাস্থ্যবিধি মেনে মন্দির প্রাঙ্গণেই সীমাবদ্ধ থাকে পূজা-আর্চনাসহ সব আয়োজন।

আগস্ট ৩০.২০২১ at ১৬:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রইর/জআ