বোমা তৈরির সময় বিস্ফোরণে স্বামী-স্ত্রী আহত

কুষ্টিয়ার দৌলতপুরে বোমা তৈরির সময় বিস্ফোরণে স্বামী-স্ত্রী গুরুতর আহত হয়েছেন। বোমার আঘাতে তাদের শরীরের বিভিন্ন অংশ ক্ষত-বিক্ষত হয়ে গেছে। আশঙ্কাজনক অবস্থায় তাদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুরের দিকে উপজেলার প্রাগপুর ইউনিয়নের বিলগাথুয়া মধ্যপাড়া এলাকার আবু বক্করের বাড়িতে এ ঘটনা ঘটে। এতে আবু বক্কর (৩৫) ও তার স্ত্রী মধুবালা খাতুন (২৭) আহত হন। এ সময় বোমা বিস্ফোরণের বিকট শব্দে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। যে ঘরে বসে বোমা তৈরি করা হচ্ছিল সেই ঘরের টিনের চালা উড়ে গেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

এ বিষয়ে প্রাগপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল ইসলাম মুকুল সাংবাদিকদের জানান, আবু বক্কর তার বাড়িতে বোমা তৈরি করছিলেন। এ সময় সেটির বিস্ফোরণ ঘটে। এতে স্ত্রীসহ আবু বক্কর আহত হয়েছেন। আহত আবু বক্কর একজন মাদক ব্যাবসায়ী বলেও জানান চেয়ারম্যান।

খবর পেয়ে দৌলতপুর থানার ওসি নাসির উদ্দিন ফোর্স নিয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে আলামত জব্দ করেন। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠিয়েছেন। বোমা বিস্ফোরণের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তিনজনকে আটক করেছে। তারা হলেন- বিলগাথুয়া মধ্যপাড়া গ্রামের ইয়াকুব মণ্ডলের ছেলে সাবেক ইউপি মেম্বার আবুল কালাম (৪৫), মৃত আমিরুল ইসলাম মাস্টারের ছেলে বিকু (৪০) ও তাহের আলীর ছেলে রায়হান আলী (২২)।

আরো পড়ুন:
পাবনা চরতারাপুরে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল
হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরী মারা গেছেন

নাশকতা সৃষ্টির জন্য আবু বক্কর নিজ বাড়িতে এই বোমা তৈরি করছিলেন বলে ধারণা করছেন এলাকাবাসী। বোমায় আহতদের হাত-পা ও মুখসহ শরীরের বিভিন্ন অংশ ক্ষত-বিক্ষত হয়ে গেছে। স্বামী-দুজনের মধ্যে আবু বক্করের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

দৌলতপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) নাসির উদ্দিন জানান, বোমা বিস্ফোরণের রহস্য উদঘাটনের চেষ্টা চলছে। এ ঘটনায় স্বামী-স্ত্রী দুজনই আহত হয়েছেন। ঘটনার তদন্ত চলছে। জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে থানায় নেয়া হয়েছে। পরে বিস্তারিত জানানো হবে।

আগষ্ট ১৯.২০২১ at ১৭:৫৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জআ