সাভারে যৌতুক না পেয়ে নানা ও মামা শ্বশুরকে বেঁধে নির্যাতন

সাভারে যৌতুক না দেয়ার অপরাধে নির্মম নির্যাতনের শিকার হয়েছেন কন্যার নানা ও মামা। তাদের মধ্যযুগীয় কায়দায় হাত বেঁধে নির্যাতন করা হয়। সেই দৃশ্য ভিডিও করে ছড়িয়ে দেয়া হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ঘটনাটি ঘটেছে ঢাকার সাভারের বনগাঁও ইউনিয়নের সাধাপুর গ্রামে। এলাকাবাসী সূত্রে জানাযায় ১৩ মাস আগে সিংগাইর উপজেলার খাসেরচর গ্রামের মৃত আবুল হোসেনের কন্যা সোনিয়া আক্তারের সাথে সাভারের বনগাঁও ইউনিয়নের সাধাপুর কাজীপাড়া গ্রামের বশির মহাজনের ছেলে আবুল কালামের সাথে বিয়ে হয়। বিয়ের সময় যৌতুক না দেয়ায় ও তেমন খোঁজ খবর না নেয়ায় ১০ আগষ্ট মেয়ের নানা আব্দুল মান্নান মোল্লা ও মামা শহিদ মোল্লা সোনিয়া আক্তারকে দেখতে তার বাড়িতে আসেন। বিয়ের সময় পিতৃহারা সোনিয়ার পক্ষ থেকে জামাইকে যৌতুক না দেয়া নিয়ে আক্রোশ বশতঃ নানা ও মামা শশুরকে বাড়ীর ছাদে নিয়ে পাইপের সাথে হাত বেঁধে মারপিট করে মেয়ের জামাই আবুল কালাম ও আবুল কালামের বাবা বশির মহাজন।

মারধর শেষে সাদা ষ্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে দুটি মোবাইল ফোন ও নগদ সাড়ে চার হাজার টাকা কেড়ে নিয়ে তাদেরকে বাড়ির ছাদে নিয়ে আবারও মারধর করে হত্যার চেষ্টা করে। নির্যাতনের দৃশ্য ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয় বশির মহাজনের লোকজন। বিষয়টি টের পেয়ে এলাকাবাসী ৯৯৯-এ ফোন করলে পুলিশ তাদেরকে উদ্ধার করে। মঙ্গলবারের এঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল ঝড় তোলে। ভুক্তভোগী ও এলাকাবাসী কঠোর শাস্তি দাবি করেছেন অভিযুক্তদের। এলাকাবাসীর আরও অভিযোগ করেন যে, বশির মহাজন ও তার ছেলে আবুল কালাম বখাটে হওয়ায় এলাকায় নানা অপরাধ মুলক কাজ করলেও তাদের বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পাননা।

আরো পড়ুন:
দোলনা থেকে কবর পর্যন্ত বাঁশের প্রয়োজন, কোঁড়ল আহরণে হুকমির মুখে বাঁশঝাড়
ধর্ষন মামলার আসামীর ১৫ আগস্টের বিলবোর্ড বিব্রত যুবলীগ

সোনিয়ার নানা আব্দুল মান্নান মোল্লা জানান, নাতিনকে দেখতে এসে এভাবে নির্যাতনের শিকার হবো ভাবিনি। বিয়ের পর পাত্র বিভিন্ন সময় যৌতুক চাইতো। এবারও পাত্র কয়েক লাখ টাকা যৌতুক চেয়েছে। তা না দিয়ে নাতনিকে কেন দেখতে এসেছি সেই অপরাধে আমাদের নির্যাতন করা হয়েছে।

এবিষয়ে সাভার মডেল থানার ওসি কাজী মাইনুল ইসলাম জানান, অভিযুক্তদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বিষয়টি তদন্ত করে কঠোর ব্যবন্থা নেওয়া হবে।

আগষ্ট ১২.২০২১ at  ১৭:৪২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সহ/জআ