শিবগঞ্জে প্রাচীনতম মন্দির পুনঃ নির্মানের নামে মন্দির ভেঙ্গে দোকান নির্মাণের অভিযোগ

বগুড়ার শিবগঞ্জ উপজেলা সদরে অবস্থিত শতবর্ষের প্রাচীন মন্দির ভেঙ্গে দোকানঘর নির্মাণের চেষ্টার বিরুদ্ধে শিবগঞ্জ সরর্বজনিন হরে কৃষ্ণ সনাতন নারী সংঘ কর্তৃক অভিযোগপত্র প্রদানসহ ক্ষোভ জানিয়েছেন হিন্দুধর্মালম্বীরা। গতকাল সকালে সনাতন নারী সংঘের সভানেত্রী দেবী রাণী মোহন্ত ও সাধারণ সম্পাদক শেফালী রাণী স্বাক্ষরিত অভিযোগপত্র আনুষ্ঠানিক ভাবে শিবগঞ্জ পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক কে প্রদান করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, শত বর্ষের প্রাচীন রাঁধা গোবিন্দ মন্দির, দুর্গা মন্দির এবং কালি মন্দির শিবগঞ্জ উপজেলার প্রশাসনিক প্রাণ কেন্দ্র উপজেলা ফটকের সামনে অবস্থিত।

মন্দির গুলোতে দীর্ঘদিন যাবৎ ভক্তবৃন্দ পূজা-অর্চনা, প্রার্থনা, সাধনা ও মনোবাসনা পূরণের জন্য বিভিন্ন প্রার্থনা করে আসছে। ইতিমধ্যে শিবগঞ্জ সর্বজনীন হরে কৃষ্ণ সনাতন নারী সংঘের আয়োজনে প্রতি বৃহস্পতিবার সহ অন্যান্য তিথিতে মন্দিরে পূজা-অর্চনা কীর্তণ অনুষ্ঠিত হয় এবং ভক্তদের মধ্যে প্রসাদ ও ভোগ বিতরণ করা হয়।

আরো পড়ুন:
৬৮ টি মোমবাতি প্রজ্বলন করে ছিটমহল বিনিময়ের ৬ বছর পূর্তি উদযাপিত
চিলমারীতে ইজিপিপি’র কাজে ব্যাপক অনিয়ম

বর্তমান কমিটি প্রাচীনতম এই মন্দিরগুলো ভেঙ্গে ব্যক্তিগত সহযোগিতা ও হিন্দু কল্যাণ ট্রাস্ট হইতে ১০ লক্ষ টাকা অনুদান আসায় তারা মন্দিরগুলো ভেঙ্গে মার্কেট নির্মান করে পছন্দের ব্যক্তিদেরকে নাম মাত্র মূল্যে পজিশন বিক্রয় করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

এমতাবস্থায় শিবগঞ্জের দুর্গা মন্দির ও রাঁধা গোবিন্দ মন্দির, কালি মন্দির যথাযথ স্থানে রেখে নতুন মন্দির স্থাপনের ব্যবস্থাগ্রহণের জন্য শিবগঞ্জ পৌর মেয়র বরাবর আবেদন জানিয়েছেন। নেত্রীরা ধর্মীয় অনুমোদিত আঘাত ও সংখ্যাগরিষ্ঠ সমর্থকদের সিদ্ধান্তকে অবজ্ঞা করে এই মন্দির নির্মাণ করার সিদ্ধান্ত থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে। সেলক্ষ্যে উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু পদক্ষেপ গ্রহণ ও সুদৃষ্টি কামনা করেছেন।

আগষ্ট ০১.২০২১ at  ২০:২৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সম/জআ