নিউজ বুলেটিন আনছে ফেসবুক

বুলেটিন নিউজ ফিচার চালু করেছে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক। প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম টেকক্রাঞ্চের প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।
প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুকের লাইভ অডিও ফিচারের সঙ্গে বুলেটিন নিউজ ফিচারও যুক্ত রাখা হবে। ফলে ভিডিও কনটেন্ট নির্মাতারা প্ল্যাটফর্মটিতে অডিও লাইভ করার সময় লোগো, প্রতিষ্ঠানের নাম, কালার প্যালেটসহ একাধিক কনটেন্ট কাস্টমাইজড করতে পারবেন। এতে মাল্টিমিডিয়া এমবেড ও অন্যান্য স্টাইলিংয়ের সুবিধাও রয়েছে।
প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম টেকক্রাঞ্চ ও দ্য ভার্জ জানায়, ফিচারটিতে ভিডিও কনটেন্ট নির্মাতারা সাবস্ক্রিপশন প্রাইসের পুরোটুকুই পাবেন। তাদের কাছ থেকে রাজস্ব চাওয়া হবে না।
মার্ক জুকারবার্গ বলেন, ‘প্রতিষ্ঠার সময় থেকে এখন পর্যন্ত স্বাধীন কনটেন্ট নির্মাতা, লোকাল গ্রুপ ও পেজ ব্যাপক জনপ্রিয়। সেই কারণে আমরা কনটেন্ট নির্মাতাদের সহায়তা করার চেষ্টা করছি।’
আরো পড়ুন :
ছিটমহল বিনিময়ের ৬ বছর , বহুমুখী উন্নয়নে বদলে গেছে জীবন যাত্রার মান
৯৯৯ ফোন গাছের ডালে আটকে থাকা যুবককে উদ্ধার করলো ফায়ারসার্ভিস
আজ পহেলা আগষ্ট স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নের আলো ফাউন্ডেশন’র পথ চলার ২য় তম প্রতিষ্ঠা বার্ষিকী
নতুন ফিচারের মাধ্যমে কনটেন্ট নির্মাতাদের কনটেন্ট আগের তুলনায় বেশি পৌঁছাবে। ফলে তারা বেশি মুনাফা অর্জন করতে পারবেন। বর্তমানে কেবল ছোট ছোট গ্রুপ নিয়ে এটি চালু হয়েছে। জুকারবার্গ বলেন, কিছুদিনের মধ্যেই এতে বড় গ্রুপ চালু করা হবে।
জুলাই ০১.২০২১ at ১১:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর