রানীগঞ্জ ব্রিজ এখন মরণ ফাঁদ ঝুঁকি পথচারীর

দীর্ঘ দিন আগে নির্মিত ব্রিজ ধসে গেলেও দেখার কেউ নেই। বছর পেড়িয়ে যাচ্ছে সাথে বেড়েই চলছে রানীগঞ্জ – ফকিরেরহাট এলাকার হাজার হাজার মানুষের দুর্ভোগ। বাড়ছে ঝুঁকি মরন ফাঁদে পরিনত হয়েছে ব্রীজ। জীবনের ঝুঁকি নিয়ে চিলমারী-ফকিরেরহাট সড়কে নির্মিত ভাঙ্গা ব্রীজ দিয়ে প্রতিদিন পাড়াপাড় হচ্ছে হাজারো মানুষ। দীর্ঘদিন থেকে বেহাল দশায় পরিনত হলেও নজর দিচ্ছেন না কেউ।

জানা গেছে, কুড়িগ্রামের চিলমারী উপজেলার সদর থেকে রানীগঞ্জ ফকিরেরহাট সড়কে বালিয়ারডারা এলাকায় খালের উপর প্রায় ৩০ বছর আগে নির্মিত ব্রীজটি এখন ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। দিন যাচ্ছে চলাচলে বাড়ছে ঝুঁকি ব্রীজটি পরিনত হয়েছে মরন ফাঁদে। ব্রীজের মধ্য স্থানে ভেঙ্গে পড়তে শুরু করেছে সাথে রেলিং গুলিতেও ফাটল ধরে ধসে যাচ্ছে।

ব্রীজের মধ্য স্থানে ভেঙ্গে পাড়ায় রিস্কা, ভ্যান অটো ঝুঁকি নিয়ে পাড়াপাড় হলেও ইতি মধ্যে ভাড়ি যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়েছে। রিস্কা চালক আমিনুল বলেন, ব্রীজের যা অবস্থা উপরে উঠলেই ভয় লাগে।

যে কোন মুহুত্বে ভেঙ্গে পড়তে পারে এবং বড় কোন দুর্ঘটনাও ঘটতে পারে বলে আশঙ্কা করছেন এলাকাবাসী। ব্রীজটি ঝুঁকিপূর্ণ তা স্বীকার করে রানীগঞ্জ ইউপি চেয়ারম্যান মোঃ মঞ্জুরুল ইসলাম বলেন, এর আগেও ভেঙ্গে গিয়েছিল পরে স্থানীয় ভাবে ঠিক করা হয় বিষয়টি নিয়ে একাধিকবার কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেও কোন ফল পাওয়া যাচ্ছেনা।

আরো পড়ুন:
আমার বাংলাদেশ ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষ রোপন
জনপ্রশাসন পদক পেলেন চিলমারীর কৃতি সন্তান হারুন অর রশীদ

তিনি আরো বলেন, দ্রুত এটি ভেঙ্গে নতুন ব্রীজ নির্মান করা না হলে যে কোন মুহুত্বে ব্রীজটি ভেঙ্গে যাবে এবং উপজেলা সদরের সাথে যোগাযোগ বন্ধ হয়ে পড়বে ঘটতেও পারে দুর্ঘটনা। এব্যাপারে উপজেলা প্রকৌশলী মোঃ রফিকুল ইসলামের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিব করেননি। কথা হলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান বলেন, যথাযথ কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা নেয়া হবে।

জুলাই ২৮.২০২১ at ১৩:২৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ফহ/এইচআর