কাঁঠাল পাড়ার অপরাধে বৃদ্ধকে পিটিয়ে হত্যা, গ্রেপ্তার ১

কুষ্টিয়ার দৌলতপুরে কাঁঠাল পাড়ার অপরাধে সৃষ্ট দ্বন্দ্ব-বিবাদের জেরে ইসলাম মণ্ডল নামে ষাটোর্ধ্ব বয়সী এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করা হয়েছে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। বৃহস্পতিবার (১৫ জুলাই) উপজেলার হোগলবাড়িয়া ইউনিয়নের বেগুনবাড়িয়া গ্রামে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় দায়ের করা মামলার এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দৌলতপুর উপজেলার বেগুনবাড়িয়া গ্রামের ইসলাম মণ্ডল প্রতিবেশী গাজিউর রহমানের গাছ থেকে বৃহস্পতিবার দুপুরের দিকে একটি কাঁঠাল পাড়েন। এই কাঁঠাল পাড়ার ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে দ্বন্দ্ব দেখা দেয়। এ সময় উভয়পক্ষের লোকজন তুমুল বাগ্বিতণ্ডায় জড়িয়ে পড়েন। একপর্যায়ে গাজিউর রহমানের লোকজন ইসলাম মণ্ডলকে লাঠি দিয়ে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করেন। পরে তাকে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। এখানে অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকরা তাকে কুষ্টিয়ায় নেয়ার পরামর্শ দেন। বিকেলে মুমূর্ষু অবস্থায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

এদিকে ইসলাম মণ্ডল (৬৫) নিহত হওয়ার খবর ছড়িয়ে পড়লে এ ঘটনা নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় ওই এলাকায় ব্যাপক উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে দৌলতপুর থানার ওসি নাসির উদ্দিন ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। রাতে পুলিশ নিহত ইসলাম মণ্ডলের লাশ উদ্ধার করে থানায় নেয়। শুক্রবার (১৬ জুলাই) সকালে লাশের ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়।

নিহত ইসলাম মণ্ডলের শ্যালক শুকুর আলী বাদী হয়ে ১১ জনকে আসামি করে বৃহস্পতিবার রাতে দৌলতপুর থানায় একটি মামলা করেছেন। এই মামলার তিন নম্বর আসামি গাজিউর রহমানকে (৫৫) রাতেই গ্রেপ্তার করে পুলিশ।

দৌলতপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন জানান, বেগুনবাড়িয়া গ্রামে কাঁঠাল পাড়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের লাঠির অাঘাতে ইসলাম মণ্ডল নামে এক বৃদ্ধ নিহত হন। এ হত্যার ঘটনায় এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার পর থেকে অভিযুক্ত অন্য আসামিরা আত্মগোপন করেছে। তাদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।