বাংলাবাজার-শিমুলিয়া নৌরুট : ঈদের আগে ও পরে চলবে না স্পিডবোট, স্বাস্থ্যবিধি মেনে লঞ্চে অর্ধেক যাত্রী পারাপার

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ঈদ উল আযহার আগে ও পরে স্পিডবোট চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে প্রশাসন। তবে, স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করবে। নিষেধাজ্ঞা অমান্য করলে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে ঘাট পরিচালনা ব্যবস্থাপনা কমিটির সভায় সিদ্ধান্ত শেষে সাংবাদিকদের জানিয়েছেন কমিটির সভাপতি ও জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

বৃহস্পতিবার(১৫ জুলাই) দুপুরে সভা শেষে তিনি এ কথা জানান।

বাংলাবাজার ঘাট ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক ড. রহিমা খাতুন জানান, গত ঈদ-উল-ফিতর এ অতিরিক্ত যাত্রীর বহনে স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জনের প্রাণহানি হয়। পরে ফেরিতে দুর্ঘটনায় মারা গেছে আরো ৫জন। সেই পরিস্থিতি বিবেচনায় নিয়ে এবারের ঈদ- উল- আযহায় কঠোর অবস্থানে প্রশাসন।

তিনি জানান, ঈদের আগে ও পরে কি করনীয় সে ব্যাপারে বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যলয়ে এক জরুরী সভার আয়োজন করা হয়। এতে বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিস, পুলিশ, র্যাব, আনসার বাহিনীর কর্মকর্তা, জনপ্রতিনিধিসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা অংশ নেয়। সভায় বেশকিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর মধ্যে আসন্ন ঈদ-উল-আযহার আগে ও পরে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে স্পিডবোট চলাচলে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করবে। এছাড়া গণপরিবহনেও থাকবে অর্ধেক যাত্রী। ইতোমধ্যে এ ব্যাপারগুলো দেখার জন্য নিয়োগ দেয়া হয়েছে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেট। এর ব্যতয় ঘটলে জেল-জরিমানা করে শাস্তি দেয়া হবে।

জুলাই,১৫.২০২১ at ২২:২৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর