কঠোর লকডাউনেও চলছে বেচাকেনার ধুম

করোনা ভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় করোনার নতুন হটস্পট এখন টাঙ্গাইল। দিন দিন পরিস্থিতি আরো ভয়াবহ রূপ নিচ্ছে। বাড়ছে মৃত্যু, এরই সাথে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যাও।

টাংগাইলের ভূঞাপুরে প্রতিদিনই আশংকাজনক হারে বাড়ছে করোনা রোগী। বাড়ছে মৃত্যুর সংথ্যাও। তারপরও মানুষের মাঝে কোনো প্রতিক্রিয়া নেই।

দেশ যখন মৃত্যু পুরিতে পরিণত হতে চলেছে ঠিক তখনই এর উল্টোচিত্র দেখা যাচ্ছে ভূঞাপুর পৌর শহরের মার্কেটগুলোতে। করোনা সংক্রমন নিয়ন্ত্রন আনতে দেশব্যাপী কঠোর লকডাউন চললেও টাঙ্গাইলের ভূঞাপুরের বিভিন্ন মার্কেটে দেখা গেছে চুপিসারে দোকান খুলে বেঁচাকেনা করতে। এসব দোকানের সব ক্রেতাই দেখা যাচ্ছে মহিলা।

সরকারী নির্দেশনাকে বৃদ্ধাআঙ্গুলী দেখিয়ে কিছু অসাধু ব্যবসায়ী ব্যবসা পরিচালনা করলেও নেই প্রশাসনের কোন নজরদারি। আর যারা সরকারী নির্দেশ মেনে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে, তাদের মাঝে বিরাজ করছে চরম অসন্তোষ।

ভূঞাপুর শহরের সকল মার্কেটেই চুপিসারে দোকান খোলা রেখে ব্যবসা করতে দেখা গেছে। এই সময়ে মার্কেটগুলোতে শুধুমাত্র নিরাপত্তা কর্মীদের অবস্থান করার কথা থাকলেও প্রতিটি মার্কেটের সামনেই নজর কাড়ে দোকান কর্মচারীদের অবস্থান।

মার্কেট গুলোর প্রধান সড়কসহ সকল অলিগলিতে দোকান কর্মচারীদের একটি ছোট ছোট গ্রুপ নিয়মিত খোঁজখবর রাখছে কখন ভ্রাম্যমান আদালতের টীম আসবে। আর এরই ফাঁকে ব্যবসায়ীরা দেদারছে দোকান খোলা রেখে পন্য বিক্রি চালিয়ে যাচ্ছে।

সরেজমিনে মার্কেট গুলোতে গিয়ে দেখা যায়, কোন কোন দোকানের সাটার কিছুটা খোলা। আবার কোন কোন দোকানের একটি সাটার খুলেই ভিতরে দেদারছে বিক্রি চলছে।

ভূঞাপুর শহরের মার্কেটগুলোতে কাপড়ের দোকান, কসমেটিকস এর দোকান, টিভি-ফ্রিজ এর দোকান থেকে শুরু করে সব ধরনের দোকানই খোলা হচ্ছে চুপিসারে। আর এসব দোকানে ক্রেতাও আছে।

সরকারী বিধি নিষেধ মেনে দোকান বন্ধ রাখা ব্যবসায়ীদের অভিযোগ, প্রশাসনের নজরদারি না থাকায় এ অবস্থার সৃষ্টি হচ্ছে। আর প্রতিদিনই দোকান খোলার সংখ্যাও বাড়ছে। এভাবে চলতে থাকলে লকডাউন দেওয়ার কোন প্রয়োজনই ছিলো না বলেও তারা জানান।

আরো পড়ুন:
করোনা মহামারীর করণে পড়াশুনা বন্ধ থাকায় বদলগাছীতে গরুর খামার করে স্বপ্নপূরণ করলেন বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর
ফাইজার-মডার্নার টিকায় বুকে ব্যথা হলে চিকিৎসকের পরামর্শ নিন

এ বিষয়ে ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ ইশরাত জাহান বলেন, লকডাউন শুরু হওয়ার সাথে সাথেই প্রতিদিন আমরা কঠোর নজরদারি এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনার কাজ করে আসছি। ভবিষ্যতে এ বিষয়ে আরও কঠোর নজরদারির ব্যবস্থা গ্রহন করা হবে।

জুলাই,১১.২০২১ at ১৪:৫২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর