প্রধানমন্ত্রীর উপহারের ঘরে সন্তোষ

মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘর নির্মাণ নিয়ে সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে অনিয়মের অভিযোগ ওঠে। এর পরিপ্রেক্ষিতে কুষ্টিয়ার দৌলতপুরেও এমন কোনো অভিযোগ আছে কিনা তা সরাসরি জানতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সিরাজুল ইসলাম এখানকার প্রধানমন্ত্রীর উপহারের ঘর পরিদর্শন করেছেন। শনিবার (১০ জুলাই) এডিএম সিরাজুল ইসলাম দৌলতপুর উপজেলার পাঁচটি স্পটের মধ্যে তিনটি স্পটে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পরিদর্শন করেন।

জানা যায়, কুষ্টিয়ার জেলা প্রশাসক সাইদুল ইসলামের নির্দেশে শনিবার বেলা ১১টার দিকে নবাগত অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সিরাজুল ইসলাম এখানকার সোনাইকুণ্ডি, হোসেনাবাদ ও সরিষাডুলিতে নির্মাণ করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘরগুলো পর্যায়ক্রমে পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি এসব ঘরে বসবাস করে আসা নারী-পুরুষদের সঙ্গে কথা বলেন এবং বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন। দেশের বিভিন্ন জেলায় প্রধানমন্ত্রীর ঘর নির্মাণে সম্প্রতি নানা অনিয়মের অভিযোগ ওঠায় কুষ্টিয়ার জেলা প্রশাসক সাইদুল ইসলাম সরজমিনে পরিদর্শন করে প্রতিবেদন দেয়ার জন্য এডিএমকে দৌলতপুরে পাঠান। তবে তিনি এখানে কোনো অনিয়মের চিত্র পাননি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া নিজেদের ঘরে বসসবাসকারীদের কারো কোনো সমস্যা বা অভিযোগ না পাওয়ায় বরং তারা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানানোয় এবং নিজে পরিদর্শন করে কোনো অসঙ্গতি চোখে না পড়ায় দৌলতপুর উপজেলায় প্রধানমন্ত্রীর উপহারের এসব ঘরের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন এডিএম সিরাজুল ইসলাম। এ সময় দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আব্দুল হান্নান ও স্থানীয় জনপ্রতিনিধিরা এডিএমের সঙ্গে উপস্থিত ছিলেন।

আরো পড়ুন:
যশোরে এমপি নাবিলের পক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের খাদ্য সামগ্রী বিতরণ
পশুরহাট ও কোরবানির বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ২৩ নির্দেশনা

দৌলতপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আব্দুল হান্নান বলেন, সারাদেশে বিনামূল্যে গৃহহীনদের মাঝে জমি ও ঘর উপহার দেয়ার এই বৃহৎ প্রকল্পে মাননীয় প্রধানমন্ত্রীর আবেগ জড়িয়ে আছে। প্রকল্পটি খুবই স্পর্শকাতর। আমরা সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে অত্যন্ত গুরুত্ব দিয়ে দৌলতপুর উপজেলায় এসব ঘর নির্মাণ করেছি। এখানে কোনো ধরনের অনিয়মের প্রশ্ন তোলার সুযোগ রাখা হয়নি।

জুলাই ১১.২০২১ at ০৯:৩১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর/এইচআর