গাবতলীতে কঠোর লকডাউন-৩৭ মামলা ৩৭ হাজার ৩ শত টাকা জরিমানা আদায়

কঠোর লকডাউন চলাকালে ৪ জুলাই রোববার চতুর্থ দিনে বগুড়ার গাবতলী সদরে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ রওনক জাহান।

মহামারী করোনা সংক্রমন রোধে সারা দেশের ন্যায় বগুড়ার গাবতলীতে কঠোরভাবে পালিত হচ্ছে লকডাউন । গত ২মাসে করোনো রোগে ৫ জনের মৃত্যু হয়েছে বলে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্র থেকে জানাগেছে। ভ্রাম্যমান আদালত ৩ দিনে ৩৭ মামলা ও ৩৭ হাজার ৩ শত টাকা জরিমানা আদায় করেছে।

১ জুলাই থেকে সরকার ঘোষিত সারাদেশের ন্যায় বগুড়ার গাবতলী কোন প্রকার যানবাহন চলতে দেখা যায়নি। সরকারি বে-সরকারি সকল প্রকার অফিস আদালত, স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান ও মার্কেটগুলো সম্পুর্নরুপে বন্ধ আছে। রাস্তায় চলাচলরত পথচারীকে মাস্ক পরে বের হতে দেখা গেছে। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ রওনক জাহানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত সার্বক্ষনিক টহল থাকার কারনে মাস্ক বিহিন ব্যাক্তিদের কাছ থেকে ও বিভিন্ন যানবাহনের মালিকের কাছ থেকে জরিমানা করেছে।

১ জুলাই ১২ টি মামলা ও ১২ হাজার টাকা, ২ জুলাই ১৪ টি মামলা ও ১৫ হাজার ৭শত টাকা এবং ৩ জুলাই ১১ টি মামলা ও ৯ হাজার ৬শত টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে উপজেলা নির্বাহী অফিসারে অফিস সহকারি মামুন তথ্যটি নিশ্চিত করেছেন। ভ্রাম্যমান আদালত উপজেলার বিভিন্ন হাটবাজারসহ বিভিন্ন স্থানে টহল জোরদার করেছে।

জনসাধারনকে মাস্ক পড়তে ও জনসচেতনতা বৃদ্ধি করতে অভিযান অব্যাহত রেখেছেন বলে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রওনজ জাহান জানিয়েছেন। ভ্রাম্যমান আদালতকে গাবতলী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়া লতিফুল ইসলামসহ থানার সকল পুলিশ ফোর্স সার্বক্ষনিক সহযোগীতা করছেন। গাবতলী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্র থেকে জানাগেছে, করোনা ভাইরাসে গত ২ মাসে ৫ জনের মৃত্যু হয়েছে।

আরো পড়ুন:
অবাধে বসছে পশুর হাট, স্বাস্থ্যবিধি নেই
লকডাউন কার্যকরে শিবচরে ভ্রাম্যমান আদালতের পাশাপাশি পুলিশের অভিযান অব্যাহত

বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ ককর্মকর্তা ডাঃ শারমিনা পারভিন বলেছেন, ৪ জুন বগুড়া ঠেঙ্গামারা হাসপাতালে নেপালতলী গ্রামের মোফাজ্জল হোসেন (৭০), ২১ জুন হাদিপুর গ্রামের শফিউল আলম (৬০), ২৪ জুন উঞ্চরখী গ্রামের মাহাতাব উদ্দীন, ২৬ জুন বাগবাড়ী গ্রামের মোজাহিদ (৪৫) বগুড়া মোহম্মদ আলী হাসপাতালে এবং ৮ মে রামেশ্বরপুর পুর্বতেজপাড়া গ্রামের আব্দুস ছাত্তার (৫২) বগুড়া শহীদ জিয়াউর রহমান ম্যাডিক্যাল কলেজ হাসপাতাল (শজিমেক) মৃত্যু বরন করেছেন।

জুলাই,০৪.২০২১ at ১৬:৪১:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর