কঠোর লকডাউনে অক্লান্ত পরিশ্রম করছে উপজেলা প্রসাসন ও কালীগঞ্জ থানা পুলিশ

সরকার ঘোষিত কঠোর লকডাউনের ৪র্থ দিনেও ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা প্রসাসন ও কালীগঞ্জ খানা পুলিশ নিরলসভাবে দিনরাত প্ররিশ্রম করে চলেছে লকডাউন কার্যকর করতে।

রবিবার কঠোর লকডাউনের ৪র্থ দিনেও মানুষের স্বাস্থ্য সুরক্ষায় ও সরকারি ঘোষনা অনুযায়ী জনসাধারণকে লকডাউন মানাতে উপজেলার বিভিন্ন মার্কেটে ও পয়েন্টে অভিযান পরিচালনা করা হয়েছে। অদ্য কালীগঞ্জ খানা পুলিশের সহযোগিতায় অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভূপালি সরকার।

এসময় সস্থ্যবিধি মানা সহ বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দেয়া হয়। ৪র্থ দিনে এ রিপোর্ট লেখা পর্যন্ত ২০ টি মামলায় মোট ১২৬০০ টাকা মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হয়। এসময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ খানা পুলিশের এস আই আবুল খাযের ও শেখ সুজাত আলীসহ একটি পুলিশের দল ও সাংবাদিকবৃন্দ।

সহকারী কমিশনার (ভূমি) ভূপালি সরকার বলেন বিশ^ব্যাপী মহামারী করোনা ভাইরাসের বিস্তার তরতর করে রেড়ে চলেছে তাই আমরা সরকারি আইন জনগণকে মানাতে ও জনসচেতনতা বৃদ্ধি করতে এ অভিযান পরিচালনা করছি যাতে করে কালীগঞ্জ পৌরসভা সহ ১১ টি ইউনিয়ানে সংক্রমণ কম হয়।

তিনি আরো বলেন, আইন অমান্য কারীদের কঠিন শাস্তি ও জরিমানা খাকবে এ অভিযানে। এবং সকল অনিয়মের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

কালীগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে নার্স সহ ৯ জন হাসপাতাল ও হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও আবাসিক মেডিকেল আফিসার আহসান হাবিব জিকু।

আরো পড়ুন:
যশোরের চাঁচড়া রুপদিয়া মাদ্রাসায় এমপির পক্ষ থেকে অর্থ প্রদান করলেন পান্নু
ভোলার লালমোহনে বিষপানে যুবতীর আত্মহত্যা

এদিকে লকডাউন বাস্তবায়নে কালগীঞ্জ থানার আফিসার ইনর্চাজ ওসি মাহফুজুর রহমান মিয়ার নেতৃত্বে পুলিশ এর সদস্যরা শহরের গুরুত্বপূর্ণ সড়কে অবস্থান নিয়ে লকডাউন বাস্তবায়ন করছেন। এবং মানুষকে সচেতন করতে প্রচার- প্রচারণায় অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

জুলাই,০৪.২০২১ at ১৫:৪৮:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর