নারী পোশাক শ্রমিককে দলবদ্ধ ধর্ষণ, গ্রেফতার ৩

সাভারে এক নারী পোশাক শ্রমিক গণধর্ষণের শিকার হয়েছেন। এঘটনায় বৃহষ্পতিবার সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের জয়নাবাড়ি এলাকায় অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানায়, গত ২২ জুন রাতে পোশাক কারখানায় কাজ শেষ করে জয়নাবাড়ি এলাকার একটি রাস্তা দিয়ে ওই নারী শ্রমিক নিজ ভাড়া বাসায় ফিরছিলেন। এসময় ওই নারীর পূর্ব পরিচিত যুবক তারেক ও রাব্বী তাকে রাস্তা থেকে উঠিয়ে নিয়ে তাদের ভাড়া বাসায় মুখ চেপে ধরে তিনজন মিলে পালাক্রমে গণধর্ষণ করেন। এসময় ধর্ষণের বিষয়টি কাউকে জানালে তাকে হত্যা করে লাশ গুমকরার ও হুমকি দেন তারা।

পরে ওই নারী শ্রমিক ভয়ভীতির তোয়াক্কা না করে রাতে সাভার মডেল থানায় উপস্থিত হয়ে তিন জনের নাম উল্লেখ করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি গণধর্ষণের মামলা দায়ের করলে পুলিশ তাৎক্ষনিক ভাবে ওই এলাকায় অভিযান চালিয়ে তিন ধর্ষণকারীকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হলেন সিরাজগঞ্জের বেলকুচি থানার দেলুয়া মধ্যপাড়ার শামীম হোসেনের ছেলে তারেক রহমান (২১), নড়াইলের কালিয়া থানার ফিরোজ কাজীর ছেলে রাব্বি (২০) ও অমিত হাসান (২২)।

আরো পড়ুন:
নওগাঁয় মুক্তিযোদ্ধা কল্যাণ ও পূর্নবাসন সোসাইটির আলোচনা সভা
সিলেটে পরিবেশ অধিদপ্তরের পরিচালকে স্ত্রী ফারহানা চৌধুরীর বিরুদ্ধে গৃহকর্মী নির্যাতনের মিথ্যা অভিযোগ

এরা সবাই জয়নাবাড়ি এলাকায় ভাড়া বাসায় থাকত। গণধর্ষণের শিকার নারীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করেছে। এবিষয়ে সাভার মডেল থানার ট্যানারি পুলিশ ফাঁড়ির আইসি জাহিদুল ইসলাম বলেন,আসামীদের দুপুরে আদালতে প্রেরণ করা হবে। ধর্ষণের শিকার ওই নারী হেমায়েতপুর এলাকায় একটি পোশাক কারখানায় কাজ করে জীবিকা নির্বাহ করতেন।