ঘোড়াঘাটে বিনামূল্যে ক্ষুরা রোগের টিকাদান কর্মসূচি’র উদ্বোধন

দিনাজপুরের ঘোড়াঘাটে বিনামূল্যে গবাদিপশুর ক্ষুরা রোগের টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। ২৩ জুন বুধবার সকাল ১০ টায় উপজেলার নন্দনপুর গ্রামে টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়। উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে, এডিপির অর্থায়নে এবং উপজেলা পরিষদ বাস্তবাায়নে ১টি পৌরসভা ও ৪টি ইউনিয়ন ভিত্তিক বিনামূল্যে গবাদিপশুর ক্ষুরা রোগের টিকা প্রদান করা হবে।

টিকাদান কর্মসূচির শুভ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আবদুর রাফে খন্দকার সাহানশা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিউল আলম। এ টিকাদান কর্মসূচি উপলক্ষে উপজেলা ভারপ্রাপ্ত প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ রুমানা আকতার রোমির সভাপতিত্বে ও উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের উপ-সহকারী কর্মকর্তা আবদুল মতিন মিয়ার সঞ্চালয়নে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আবদুর রাফে খন্দকার সাহানশা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিউল আলম।

আরো পড়ুন:
আজ সন্ধ্যার পরে দেখা মিলবে ‘স্ট্রবেরি মুন’
পাইকগাছা আদালতের পুলিশ কনস্টেবল আজিজুরের করোনায় মৃত্যু

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা প্রাণি সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ রাকিবা বেগম। উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ রুমানা আকতার রোমি বলেন, প্রতি বছর এডিপির অর্থায়নে বিনামূল্যে গবাদিপশুর ক্ষুরা রোগের টিকা দেওয়া হয়।এ ছাড়া ঘোড়াঘাট উপজেলা প্রাণি সম্পদ আয়োজনে গ্রামে -গ্রামে টিকাদান কর্মসূচি সহ গবাদিপশুর ভিটামিন ও অন্যান্য ঔষধ বিনামূল্যে দেওয়া হয়। উদ্বোধনী দিনে ২৮০টি গরু,ছাগল ও ভেরার টিকা প্রদান করা হয়।এ সময় উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের কর্মকর্তাগণ ইউনিয়ন ভ্যাকসিনেটরগণ ও খামারীরা উপস্থিত ছিলেন।