অনিয়মের অভিযোগ ভাঙ্গামোড় ইউনিয়নের চেয়ারম্যানের পদ শুন্য ঘোষনা

ফুলবাড়ী উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের চেয়ারম্যানের পদটি শুন্য ঘোষনা করা হয়েছে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব এ ঘোষনা দেন। ওই ইউনিয়নের চেয়ারম্যান লুৎফর রহমান বাবুর বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ করেন পরিষদের ১১জন সদস্য।

এ নিয়ে দফায় দফায় মীমাংশার চেষ্টা করা হয়। এতে উভয়ের মাঝে অভিযোগ নিম্পত্তি না হওয়ায় তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব করা হয়। প্রশাসন গোপন ব্যালটের মাধ্যমে পক্ষে বিপক্ষে ভোট গ্রহন করা হয়। সেখানে দুই তৃতীয়াংশের বেশি ভোট চেয়ারম্যানের বিরুদ্ধে পড়ে। তাদের মতামত প্রশাসন সংশ্লিষ্ট দপ্তরে পাঠিয়ে দেয়।

তার প্রেক্ষিতে গত রোববার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোঃ আবু জাফর রিপন পিএএ স্বাক্ষরিত এক চিঠিতে ফুলবাড়ী উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের চেয়ারম্যানের পদটি শুন্য ঘোষনা করেন।

ওই ইউনিয়নের চেয়ারম্যান লুৎফর রহমান বাবুর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য সদস্যরা ষড়যন্ত্র করে আমার বিরুদ্ধে অভিযোগ করেছে।

আরো পড়ুন:
যশোরে কঠোর বিধিনিষেধ আরোপ হচ্ছে; নয়টি ওয়ার্ড লকডাউন

উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস ঘটনা সত্যতা নিশ্চিত করে জানান পরবর্তীতে যে পদক্ষেপ রয়েছে ,সে গুলোর ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।