কিশোর গ্যং নির্মূলে টঙ্গী পূর্ব থানার সচেতনতামূলক অভিযান

গাজীপুরে কিশোর গ্যং নির্মূল ও টিকটকে আসক্ত হয়ে সংঘঠিত বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িয়ে পড়া ছেলে মেয়েদের সুন্দর ভবিষ্যত গড়ার প্রত্যয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির এর দিক নির্দেশনা ও গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার (অপরাধ দক্ষিণ) ইলতুৎ মিশের পরিচালনায় সহকারী পুলিশ কমিশনার (টঙ্গী জোন)পীযুষ কুমার দে, টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাসুদ ও ওসি (তদন্ত) দেলোয়ার হোসেনের নেতৃত্বে টঙ্গী পূর্ব থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

গতকাল ৮ই জুন মঙ্গলবার দিনব্যাপী বিশেষ এই অভিযানে ইয়াসিন আরাফাত, সালাম, লিটন শরীফ, নাদের, রাজীবসহ সকল কর্মকর্তারা অভিযান চালিয়ে আনুমানিক ৮০ জনকে আটক করে।

অভিযানে টিএনটি কোলনী মাঠে গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার (অপরাধ দক্ষিণ) ইলতুৎ মিশ অভিবাবক এলাকার কিশোরদের উদ্দেশ্যে দিক নির্দেশনা মুলক বক্তব্য রাখেন।

প্রকৃতপক্ষে টঙ্গী বাসীকে কিশোর গ্যং, মাদক, টিকটকের মাধ্যমে সংঘঠিত বিভিন্ন অপরাধমুলক কর্মকাণ্ড থেকে মুক্ত রাখতে ও যুবসমাজে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এদের থানায় নিয়ে আসা হয়। গত রাত ১০ঘটিকার সময় আটক করা যুবকদের থানার সম্মেলন কক্ষে একত্রিত করে সচেতনতা মুলক বক্তব্য দেন সহকারি কমিশনার ইলতুৎ মিশ ও ওসি জাবেদ মাসুদ। এসময়ে আটককৃত সকলের ফেইজবুক আইডি, মোবাইল নাম্বারসহ পারিবারিক অবস্থান বিষয়ক সকলের তথ্য সংরক্ষণ শেষে তাদের অবিভাবকের কাছে হস্তান্তর করেন।

এসময় ইলতুৎ মিশ বলেন, আজকের কিশোর, যুবকরা আগামী দিনের ভবিষ্যত। অবিভাবকদের বলবো, আপনাদের সন্তানরা কোথায় যায়, কার সাথে মিশে, কি করছে সকল কিছুর খোঁজ রাখেন। আপনাদের অবাধ্য হলে আমাদের জানান, আমরা আপনাদের সহযোগীতা করবো। আপনাদের আশেপাশে কারা কি করছে? কাদের মাধ্যমে সমাজের ক্ষতি হয় সকল বিষয়ে আমাদের অবগত করেন। আপনাদের সেবা দেওয়াই আমাদের লক্ষ্য।

আরো পড়ুন:
ভূঞাপুরে বিয়ের দাবিতে প্রেমিকার অনশন

আমরা চাইনা কোন অপরাধে আপনার সন্তান জড়িয়ে পড়ুক। তাই নিজেদের সম্মান রক্ষার্থে হলেও আপনাদের সন্তানদের বুজিয়ে নিজের সাথে রাখুন। পুনরায় কাউকে কোন অপরাধের সাথে সম্পৃক্ততা থাকলে তাকে অবশ্যই হাজতে থাকতে হবে। আজকের এই সচেতনতাকে পুজি করে তোমাদের জীবন হোক সুন্দর। একজন প্রকৃত দেশ প্রেমিক হিসেবে প্রত্যেকে নিজেকে সুন্দর ভাবে গড়ে তোল, সকলের জন্য শুভকামনা রইলো।
এমন কার্যক্রমকে সাধুবাদ জানান সকল যুবক, অবিভাবক ও সমাজের নেতৃত্ব প্রদানকারী সুশীল সমাদের সকল লোকজন।