রাজশাহীতে যৌতুকের দাবিতে গৃহবধূকে নির্যাতন করলো স্বামী

রাজশাহীতে যৌতুকের দাবিতে পপি বেগম (২৪) নামের এক গৃহবধূকে নির্যাতন করেছে তারই স্বামী আমিনুল ইসলাম (৩০) নামের এক রেলওয়ে আরএনবি‘র সদস্য।

গত রোববার বেলা ১১টার দিকে নগরীর চন্দ্রিমা থানাধিন শিরোইল কলোনী এলাকায় (রেল কোয়াটারে) এ নির্যাতনের ঘটনা ঘটে। এ সময় আমিনুল তার স্ত্রীকে লাঠি দ্বারা নির্যাতন করে রক্তাক্ত জখম করে। পরে খবর পেয়ে গৃহবধূর পিতা জলিল পরামানিক, মা রতে বেগম, বোন বেবি খাতুন গৃহবধূকে তার স্বামীর বাড়ি থেকে রক্তাক্ত জখম অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস (ওসিসি) ভর্তি করেন।

গৃহবধূর পিতা জলিল পরামানিক জানান, গত ৭বছর বছর পূর্বে আমার মেয়ের সাথে প্রেমের সম্পর্ক করে বিয়ে করে আমিনুল। তাদের সংসারে ৫ বছরের একটি পূত্র সন্তান রয়েছে। বিয়ের পরে রেলে চাকরির জন্য যৌতুক হিসেবে ২ লাখ ১০ হাজার টাকা নগদ গ্রহণ করে আমিনুল ও তার পিতা মৃত সাহেব আলী। বিয়ের ২ বছর পরে রেলে (আরএনবি) পদে চাকরিতে যোগদান করেন আমিনুল। কিন্তু যৌতুক লোভী আমিনুল নতুন কৌশলে আমার মেয়েকে বলে তোমার বাবার কাছে থেকে তোমার ভাগের জমি বিক্রি করে টাকা নিয়ে এসো।

আরও পডুন:
কালীগঞ্জে লেদ মিস্ত্রিকে শ্বাসরোধ করে হত্যা!
রাজশাহী নগরীতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ দুই ভাই আটক
পাবনায় ৪ কোটি ৩৮ লক্ষ টাকার ৩টি রাস্তা উন্নয়ন কাজের উদ্বোধন

শিরোইল এলাকায় জমি ক্রয় করে বাড়ি করবে। তার কথায় আমার মেয়ে জানায়, বাবা জিবিত থাকা অবস্থায় জমির ভাগ চাইতে পারবো না। এমন কথায় সে ক্ষুদ্ধ হয়ে তার ডিউটিতে ব্যবহার করা লাঠি দ্বারা মাথাসহ পুরো শরীরে আঘাত করে। এতে গৃহবধূর বাম চোখের উপরে কেটে রক্তাক্ত জখম হয়।

এছাড়াও শরীরের বিভিন্ন অংগে ছিলা ফুলা জখম করে। আমরা মেয়েকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য আমিনুলের বাড়িতে গেলে সে অকাথ্য ভাষায় গালিগালাজ করে এবং মারার জন্য তেড়ে আসে।ওই সময় স্থানীয়দের বাধার মুখে আমরা তার হাত থেকে রক্ষা পাই। এর আগে গত আড়াই মাস পূর্বে যৌতুকের দাবিতে একই কায়দায় আমিনুল আমার মেয়েকে পিটিয়ে আহত করেছিলো।

গতকাল সোমবার দুপুরে চিকিৎসা শেষে গৃহবধূকে হাসপাতাল থেকে ছুটি দিয়েছেন কর্তব্যরত চিকিৎসা। সন্ধায় নগরীর চন্দ্রিমা থানায় মামলা করবেন বলেও জানান গৃহবধূর পিতা জলিল পরামানিক।

জুন, ০৭, ২০২১ at ১৭:০১:৪২ (GMT+06)
দেশদর্পণ/এমআরআর/এসআর/এমআরএইচ