বদলগাছীতে ভূমি সেবা সপ্তাহের শুভ উদ্বোধন

” বদলে গেছে দিনকাল, ভূমি সেবা ডিজিটাল” এই স্লোগানকে সামনে রেখে রাজশাহী বিভাগের সকল জেলা ও উপজেলার একযোগে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ভূমি সেবা সপ্তাহ উদ্ধোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড.মোঃ হুমায়ন কবির।

আজ রবিবার সকাল সাড়ে ৯ টায় বদলগাছী উপজেলার ভূমি অফিসে বিভাগীয় কমিশনারের সাথে ভিডিও কনফারেন্সে যুক্ত হোন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলপনা ইয়াসমিন ও সহকারী কমিশনার (ভূমি) সুমন জিহাদী।

ভিডিও কনফারেন্স শেষে ভূমি সেবা সপ্তাহের প্রথম দিন উপজেলা সদরের ভূমি মালিক এস.এম সুলতান জাহাঙ্গীরের হাতে ডিসিআর তুলে দিয়ে ভূমি সেবা সপ্তাহের শুভ উদ্ধোধন ঘোষনা করেন।

আরো পড়ুন:
জয়পুরহাটে বিশ্ব পরিবেশ দিবস পালিত
সাংবাদিক ইব্রাহিম ভূইয়ার রোগমুক্তির জন্য দোয়া মাহফিল
ভোলায় সেপটিক ট্যাংকে নেমে বাড়ির মালিক সহ দুইজন নিহত

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিন উপস্থিত ভূমি মালিকদের উদ্দেশ্য বলেন, ভূমি মালিকেরা এখন থেকে অন-লাইনে ভূমি নিবন্ধন করে ডিজিটাল ভূমি সেবা গ্রহন করতে পারবেন। এবং অন-লাইনে ভূমি নামজারী, ভূমি উন্নয়ন কর ঘরে বসেই পরিশোধ করতে ভূমি মালিকদের এখন থেকে আরো সহজ হবে।

তিনি আরো বলেন, অন-লাইনে ভূমি সেবা এটা সরকারের একটি যুগান্তকারী সিদ্ধ্যান্ত বলে অবহিত করেন। এছাড়া পূর্বে ভূমি নামজারি, ভূমি উন্নয়ন কর পরিশোধ করতে গেলে ভূমি মালিকেরা ভূমি সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিভিন্ন ভাবে হয়রানির স্বীকার হত।

উক্ত হয়রানি থেকে ভূমি মালিকগণ এখন থেকে মুক্তি পেতে যাচ্ছে। এই লক্ষে আজ ৬ জুন থেকে আগামী ১০ শে জুন পর্যন্ত ভূমি অফিসে সেবা সপ্তাহ উপলক্ষে ভূমি নিবন্ধন উন্মুক্ত থাকবে।

উক্ত উদ্ধোধনী অনুষ্টানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমন জিহাদী বলেন, ভূমি নিবন্ধনের জন্য উপজেলায় মাইকিং করে ব্যাপক প্রচার- প্রচারনা চালানো হবে। যাতে করে ভূমি মালিক গণ খুব সহজেই অন-লাইনে নিবন্ধন করে সরকারের এই যুগান্তকারী প্রদক্ষেপকে সফল করে তোলেন।

জুন, ০৬, ২০২১ at ১৫:২৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/ডিডিবি/এসআর/এমআরএইচ