দিনাজপুর জেলা আনসার ও ভিডিপি’র ২১দিন মেয়াদী অস্ত্রসহ মৌলিক প্রশিক্ষণের বাছাই পর্ব অনুষ্ঠিত

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জেলা কমান্ড্যান্ট দিনাজপুর জেলা কার্যালয়ে ২০২০-২০২১ অর্থবছরের ২১দিন মেয়াদী অস্ত্রসহ ভিডিপি’র মৌলিক প্রশিক্ষণের জন্য ২য় এবং ৩য় ধাপে জেলার মোট ১৩ টি উপজেলায় সর্বমোট ১৬০ জন ভিডিপি সদস্য বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

২১দিন মেয়াদী অস্ত্রসহ ভিডিপি’র মৌলিক প্রশিক্ষণের বাছাইপর্বের সকল কার্যক্রম ৯ সদস্য বিশিষ্ট কমিটির সকল সদস্যের উপস্থিতিতে ২ মে বুধবার সকাল ১১ টায় আনুষ্ঠানিকভাবে জেলা কার্যালয়ের মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

২১দিন মেয়াদী অস্ত্রসহ ভিডিপি’র মৌলিক প্রশিক্ষণের জন্য ভিডিপি সদস্য বাছাই কার্যক্রমে জেলা আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট (চলতি দায়িত্ব) মোঃ ইবনুল হক. পিএম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জ প্রতিনিধি ও সহকারি পরিচালক রংপুর রেঞ্জ মুহাম্মদ আছাদুজ্জামান, বীরগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শেখ মাহফুজুর রহমান, পার্বতীপুর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ মমিন উদ্দিন, বিরামপুর উপজেলা কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলী, ফুলবাড়ী উপজেলা কর্মকর্তা মুহাম্মদ হাসানুল মবিন, বিরামপুর উপজেলা প্রশিক্ষক মোঃ মাহাবুবুর রহমান, চিরিরবন্দর উপজেলা প্রশিক্ষক মোঃ আব্দুর রাজ্জাক, নবাবগঞ্জ উপজেলা প্রশিক্ষক মোঃ মোরশেদ জামিল। সকল কার্যক্রম সার্বিক পরিচালনায় ছিলেন দিনাজপুর সদর উপজেলা কর্মকর্তা মোঃ আবু সাঈদ।

আরো পড়ুন:
দিনাজপুরে জনগণের সম-সাময়িক সমস্যা সমাধানের দাবি জানিয়ে বাম জোটের মানববন্ধন

উক্ত ২১দিন মেয়াদী অস্ত্রসহ ভিডিপি’র মৌলিক প্রশিক্ষণের জন্য ভিডিপি সদস্য বাছাই কার্যক্রমে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনকালে অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে বলেন এই কার্যক্রম আমাদের ৯ সদস্য বিশিষ্ট কমিটির সকল সদস্যের উপস্থিতিতে অধিক স্বচ্ছতা ও নিরপেক্ষতা এবং সর্তকতা অবলম্বন করে সফল করা হবে। তিনি আরোও বলেন, আমাদের এই বাছাই কার্যক্রমে স্বচ্ছতা ও নিরপেক্ষতায় যেন কোন ত্রুটি না থাকে সে বিষয় গুলো নিয়ে আমাদের একটি টিম সার্বক্ষণিক পর্যবেক্ষণ করে চলেছে।