দুর্নীতির সাথে সম্পৃক্ততার অভিযোগ প্রমাণিত হলে পদত্যাগের ঘোষনা রাজৈর পৌর মেয়র নাজমা রশীদের

মাদারীপুরের রাজৈর পৌরসভার পক্ষ থকে হাট-বাজারের ইজারা নিয়ে যে অনিয়মের অভিযোগ তুলেছেন ৯ জন কাউন্সিলর তা ভিত্তিহীন বলে দাবী করেছেন পৌর মেয়র নাজমা রশীদ। তিনি বলেন, কোনো দুর্নীতির সাথে সম্পৃক্ততার অভিযোগ প্রমাণিত হলে তিনি পদত্যাগ করবেন।

সাংবাদিকদের কাছে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, টেকেরহাটের ইজারার ক্ষেত্রে সরকারি মূল্যের চেয়ে কম মূল্যে ইজারার ৩টি সিডিউল জমা হয়েছে। তাই পৌরসভার পক্ষ থেকে কোনো সিদ্ধান্ত গ্রহণ করা সম্ভব হয়নি। ফলে বিষয়টি রেজুলেশন করে জেলা প্রশাসকের কাছে সিদ্ধান্তের জন্য পাঠানো হয়েছে। যেখানে এখনও হাট-বাজার ইজারার কোনো সিদ্ধান্ত আসেনি, সেখানে টাকা-পয়সা লেনদেন বা আর্থিক অনিয়মের অভিযোগ ভিত্তিহীন।

১৯ এপ্রিল কাউন্সিলররা জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগে দাবী করেন, বিগত বছরে যে টাকায় টেকেরহাট গরুহাটসহ অন্যান্য হাট-বাজার ইজারা দেয়া হতো এবার তার চেয়েও কম টাকায় ইজারা দেয়ার পায়তারা করা হচ্ছে। ইজারার প্রকৃত মূল্য আদায় না করে সরকারি রাজস্ব আয় কমিয়ে নিজেরা অর্থ আত্মসাতের জন্য এমনটি করেছেন অভিযোগ তাদের। ইজারা প্রদানে বাংলা সনের হিসেবে এই অর্থ বছরের প্রথম ৩ সপ্তাহেও খাস কালেকশন না করে অন্যায়ভাবে টাকা আদায় করা হয়েছে।

এদিকে মাদারীপুরের রাজৈর পৌরসভার ৯ জন কাউন্সিলরের পক্ষ থেকে জেলা প্রশাসকের কাছে যে অভিযোগপত্র প্রদান করা হয়েছে তার দ্রুত তদন্ত দাবী করেন পৌর মেয়র নাজমা রশীদ।

এপ্রিল ২৮, ২০২১ at ২০:৩০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডিএইস/এমআরএইস