ইভটিজিংয়ের দায়ে আদালতের সাজা প্রদান

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বৈদ্যেরবাজার ইউনিয়নের সাতভাইয়াপাড়া এলাকায় ইভটিজিংয়ের দায়ে পুলিশের কথিত সোর্স মাসুম নামের এক বখাটেকে ১ বছরের কারাদণ্ড ও তার সহযোগী রফিকুলকে ১ মাসের কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আতিকুল ইসলাম ভ্রাম্যমান আদালত বসিয়ে এ সাজা প্রদান করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আতিকুল ইসলাম স্থানীয়দের বরাত দিয়ে জানান, উপজেলার সাত ভাইয়াপাড়া গ্রামের বখাটে মাসুম দীর্ঘদিন ধরে ওই এলাকার মহিলা ও যুবতীদের বিভিন্ন অঙ্গি ভঙ্গিতে কু-প্রস্তাব দিয়ে ইভটিজিং করে আসছিল। তার এ অপকর্মে অতিষ্ঠ হয়ে উঠে ওই এলাকার যুবতী ও মহিলারা।

সোমবার দুপুরে পূণরায় বখাটে মাসুম তার সঙ্গীয় আরেক বখাটে নয়াপুর বাজারের মৃত. আলী আহাম্মদের ছেলে রফিকুলকে সাথে নিয়ে গোসল করে ভেজা কাপড় পরিহিত অবস্থায় এক মহিলাকে দেখে বিভিন্ন অশ্লীল কথা বলে, কুপ্রস্তাব দেয় ও বিভিন্ন অঙ্গি ভঙ্গি করে। এসময় ওই মহিলা প্রতিবাদ করলে বখাটে মাসুম তাকে মারধর করার জন্য উদ্ধত হয়।

এ ঘটনায় ওই মহিলা সোনারগাঁ থানায় উপস্থিত হয়ে অভিযোগ দায়ের করলে পুলিশ ওই এলাকা থেকে বখাটে মাসুমকে গ্রেফতার করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নিয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে বিভিন্ন মেয়াদে ১৮৬০ এর ৫০৯ ধারায় সর্বোচ্চ ১বছরের কারাদন্ড ও রফিকুলকে এক মাসের কারাদণ্ড প্রদান করে।

উল্লেখ্য, বখাটে মাসুম সোনারগাঁ থানা পুলিশের বিভিন্ন কর্মকর্তার সাথে সোর্স হিসেবে কাজ করে বলে জানা গেছে।

এপ্রিল ২০, ২০২১ at ১৫:২২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এমআরএইস