ঘোড়াঘাটের বৃদ্ধা হালিমা বেগমের ইচ্ছা পুর্ণ করলেন ওসি আজিম উদ্দিন

দিনাজপুর ঘোড়াঘাটের সেই বৃদ্ধা হালিমা বেগমের(৯৫)ইচ্ছা পুর্ণ করলেন ওসি মোঃ আজিম উদ্দিন। বৃদ্ধা হালিমা বেগম পেলেন একটি হুইল চেয়ার ও প্রতিবন্ধী ভাতার কার্ড। ওসি আজিম উদ্দিন অনুযায়ী ১৫ এপ্রিল বৃহস্পতিবার তার প্রতিশ্রুতির হুইল চেয়ার কিনে নিজে বৃদ্ধা হালিমা বেগমের বাসায় গিয়ে তাকে উপহারটি প্রদান করেন। এ ছাড়াও ইউএনও রাফিউল আলম এবং সমাজসেবা কর্মকর্তা আঃ আউয়াল বৃদ্ধাকে একটি প্রতিবন্ধী ভাতার কার্ড উপহার দেন।

বৃদ্ধা হালিমা বেগম ঘোড়াঘাট উপজেলরা ১নং বুলাকীপুর ইউনিয়নের দামোদরপুর সৌলা গ্রামের মৃত-রজ্জব আলীর ২য় স্ত্রী। এর আগে স্বজনের কাছে অনেকটা বোঝা হয়ে দাঁড়িয়ে ছিলেন বৃদ্ধা হালিমা বেগম। দীর্ঘদিন ধরে মানবেতর জীবন কাটান তিনি।

গত ২৮ মার্চ রাত আনুমানিক ২ টার সময় চলাফেরা করতে না পারা বৃদ্ধা হালিমা বেগমকে স্বজনরা রাস্তায় ফেলে গেলে ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ আজিম উদ্দিন তাৎক্ষণিক বৃদ্ধাকে রাস্তা থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান এবং তার কাছে সবকিছু শোনার পর নিজেই তার সার্বিক দায়িত্ব নেন। পরে ওসি আজিম উদ্দিনের চেষ্টায় সাংসদ শিবলী সাদিক ,ইউএনও রাফেউল আলম এবং ৩নং ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নানকে বৃদ্ধার জন্য সহযোগিতার কথা বললে তারা নগদ অর্থ, একটি বাড়ি, প্রতিবন্ধি ভাতা এবং প্রতি মাসের খাবার জন্য চালের ব্যবস্থা করে দেন। এ সব সহযোগিতা পেয়ে খুশি হয়েছেন হালিমা বেগম।স্বজনরা নিজেদের ভুল বুঝতে পেরে ক্ষমা চেয়েছেন তারা।

এমন মানবিক উদ্যোগ গ্রহন করায় স্থানীয় জনপ্রতিনিধিরাসহ এলাকার জন সাধারণ ইউএনও রাফেউল আলম,ওসি মোঃ আজিম উদ্দিন ও ৩নং ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নানকে সাধুবাদ জানিয়েছেন।

ঘোড়াঘাট থানা অফিসার ইনচার্জ আজিম উদ্দিন বলেন, পৃথিবীতে কেউ কিছু নিয়ে আসেনি আর নিয়েও যাবেনা। এজন্য আসুন আমরা সমাজের অবহেলিত অসহায় মানুষদের পাশে গিয়ে দাঁড়ায়। কোনো বয়োজ্যেষ্ঠ মানুষ যেনো এমন অবহেলায় না থাকে আমরা সেদিকে নজর রাখবো।

উপজেলা নির্বাহী অফিসার রাফিউল আলম বলেন, দারিদ্র্য ও বয়সের ভারে যে মানুষগুলো পরিবার ও সমাজের বোঝা হয়ে কোথাও ঠাঁই না পেয়ে অনাহার, অর্ধাহার,অনিদ্রা ও অপুষ্টি জনিত নানা ব্যাধিকে সঙ্গী করে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছেন, এমন ব্যক্তিদের পাশে দাঁড়ানোর জন্য তিনি সকলকে বিশেষ ভাবে অনুরোধ জানান ।

এপ্রিল ১৬, ২০২১ at ১৭:১০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমইউএএম/এমআরএইস