পার্বতীপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলায় এক নারীসহ ৩ জন গুরুতর আহত

দিনাজপুরের পার্বতীপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় এক নারীসহ ৩ জন গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় অভিযুক্ত ৫ জনের নাম উল্লেখ করে পার্বতীপুর মডেল থানায় অভিযোগ দাযের করেছেন ভূক্তভোগী পরিবার।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার বেলাইচন্ডী ইউনিয়নের উত্তর হরিরামপুর পটোয়ারীপাড়া গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে রুবেল এর সাথে একই এলাকার মৃত বছির উদ্দীনের পরিবারের সাথে দীর্ঘদিন যাবত বসত ভিটা সংক্রান্ত জমির বিরোধ চলে আসছিলো। রুবেল তার নানার সূত্রে পাওয়া উত্তর হরিরামপুর মৌজার ৩৫৯৮ দাগের ২১১৮ খতিয়ানের ৬ শতক জমিতে স্ত্রী সুমি ও নানী রাবিয়া খাতুনকে নিয়ে দীর্ঘ দিন যাবত বসবাস করে আসছে। একই দাগে মৃত বছির উদ্দীনের নামে জমি থাকলেও রুবেলের জমিকে পৈত্রিক সূত্রে পাওয়া জমি দাবি করেন তার ছেলেরা। শনিবার (১০ এপ্রিল) সকালে রুবেল তার বসত বাড়িতে ঘর তৈরী করতে গেলে বাঁধা দেয় বছির উদ্দীনের ছেলে এরশাদ হোসেন (৩৭), কাওসার (৪৫), কাছেদ (৪২) ও কারিমুল ইসলাম (৩২)। বাকবিতন্ডার একপর্যায়ে রুবেলের পরিবারের ওপর অতর্কিত হামলা চালায় আসামীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, এ সময় রব্বানীর নেতৃত্বে দেশীও অস্ত্রসস্ত্র দিয়ে রুবেলের বাড়িঘর ভাংচুর করে ও সুমিকে বিবস্ত্র করে বেধরক মারপিটসহ শ্লীলতাহানী করে। এ ঘটনায় গুরুতর আহত হন রুবেল ও তার স্ত্রী সুমি। পরে স্থানীয়দের সহযোগীতায় আহতদের উদ্ধার করে পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ঐদিন রাতেই হামলার শিকার রুবেল বাদী হয়ে বছির উদ্দীনের ছেলে এরশাদ হোসেন (৩৭), কাছেদ (৪২) ও কারিমুল ইসলাম (৩২), কাওসার (৪৫) ও আব্দুর রশিদের ছেলে রব্বানীর নাম উল্লেখ করে অভিযোগ দায়ের করেছেন। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় থমথমে অবস্হা বিরাজ করছে।

এ ঘটনায় অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে তদন্ত সাপেক্ষে মামলা নেয়ার কথা জানিয়েছেন পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোখলেছুর রহমান।

এপ্রিল ১১, ২০২১ at ২০:০৪:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএজেএস/এমআরএইস