রাজাপুরের ৬ মনোনয়ন প্রত্যাশীর মনোনয়ন পত্রক্রয়, নেতাকর্মী সমর্থক ঢাকায়

ঝালকাঠির রাজাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে অন্যান্য দলের নেতা কর্মীদের মধ্যে নির্বাচনী নিরুত্তাপ পরিলক্ষিত হলে নৌকা মার্কা নেয়ার আগ্রহ বেশী আওয়ামীলীগ ও হাইব্রীড আওয়ামীলীগ প্রার্থীদের। তবে ঘটার তা ঘটে গেছে, তালিকা নিয়ে জেলা, উপজেলা, ইউনিয়নের নেতাকর্মীরা ঢাকার ধানমন্ডি আওয়ামীলীগের কার্যালয়ে দাখিল করেছেন। ইতি মধ্যে দলীয় মনোনয়ন প্রত্যাশীরা দলীয় মনোনয়ন পত্র ১০ হাজার টাকা নগদ দলীয় রশিদ পূর্বক ক্রয় করতে পেরেছেন।

১৩ মার্চ পর্যন্ত মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়ন কিনতে পারবেন যাদের নাম ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দের নিকট মনোনয়ন পাওয়ার জন্য বায়োডাটা জমা দিয়েছেন এবং যাদের সুপারিশ ইউনিয়ন থেকে উপজেলায় পাঠিয়েছেন তারা হলেন-

১নং সাতুরিয়া– মোঃ মাইনুল হায়দার নিপু, প্রবাসী ইকবাল বিশ্বাস, মোঃ কামাল গাজী। ২নং শুক্তাগড়ঃ বিউটি সিকদার, তারেক মৃধা শাহীন, মোঃ দেলোয়ার হোসেন মিলন। ৩নং রাজাপুর মোঃ নজরুল ইসলাম স্বপন তালুকদার, মোঃ রিয়াজ উদ্দীন মাতুব্বর, মোঃ মজিবর রহমান মৃধা, মোঃ মুকুল মৃধা।৪নং গালুয়া ইউনিয়নেঃ গোলাম কিবরিয়া পারভেজ খান, ফায়জুল হক আরজু, মোঃ পিনু গাজী,, মোঃ আবুল কালাম আজাদ, মোঃ আঃ কুদ্দুস সেন্টু,। ৫ নং বড়ইয়া ইউনিয়নঃ মোঃ শাহাবুদ্দিন সরুমিয়া, মোঃ মশিউর রহমান রিপন, মোঃ শাহআলম মন্টু, মোঃ জাহিদুল ইসলাম।

৬নং মঠবাড়ি ইউনিয়নঃ মঠবাড়ি: বীর মুক্তিযোদ্ধার সন্তান মোঃজালাল আহম্মেদ, মোঃ তরিকুল ইসলাম তারেক মেম্বর, মোঃ শফিকুর রহমান ডেজলিং তালুকদার, মোঃ ইউসুব সিকদার, মোঃ বাশার তালুকদার, মোঃ বিপ্লব তালুকদার, মোঃ আবু সুফিয়ান খোকন, প্রবাসী আব্দুর রব মনোনয়ন প্রত্যাশীদের নাম উপজেলায় পাঠিয়েছে রেজুলেশন আকারে ইউনিয়ন আওয়ামীলীগ নেতৃবৃন্দ। উপজেলা ও জেলা আওয়ামীলীগ রেজুলেশন আকারে ক্রমানুসারে নাম কেন্দ্রে পাঠিয়েছেন বলে রাজাপুর উপজেলা আওয়ামীলীগের দায়িত্বশীল বলেছেন।

তিনি আরো জানান–দলীয় গঠনতন্ত্রের ৩ ধারায় এ সিদ্ধান্ত দেয়া হয়েছে। তিনি আরও জানান- বর্তমান চেয়্যারম্যান বৃন্দদের ঢাকার দলীয় কার্যালয় অফিস ধানমন্ডি মনোনয়ন ক্রয় কেন্দ্রে দেখতে পেয়েছেন। তবে তিনি আর ও স্পস্ট করেছেন যে মনোনযনের চুড়ান্ত সিদ্ধান্ত দেবেন মাননীয় প্রধানমন্ত্রী সেজন্য অপেক্ষা করতে হবে আগামী ১৩ মার্চ পর্যন্ত।তবে আজকের ৯ মার্চ দলীয় মনোনযন পত্র ক্রয় করেছেন তারা হলেন-সাতুরিয়া:মোঃ মাইনুল হায়দার নিপু।শুক্তাগড়: বিউটি সিকদার। রাজাপুর: নজরুল ইসলাম স্বপন তালুকদার ওরফে স্বপন মেম্বর। গালুয়া: (এমপির ভাতিজা)গোলাম কিবরিয়া পারভেজ খান। বড়ইয়া: সাহাবুদ্দিন সরুমিয়া। মঠবাড়ি: বীরমুক্তি যোদ্ধা সন্তান জালাল আহম্মেদ।

দলীয় এক নির্ভর যোগ্য জানা গেছে- হয়তো ১৩ মার্চের আগে ও থলের বিড়াল বেড়িয়ে আসতে পারে। তবে সাধারন মানুষের ধারনা – নৌকা যিনি পাচ্ছেন তিনি হবেন ঐ ইউনিয়নের নির্বাচিত ব্যাক্তি। তবে ইসলামী শাসনতন্ত্র আন্দোলন নির্বাচনে অংশ গ্রহন করলে ও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী থাকবে এটা সুনিশ্চিত। তবে ভোটাররা অবাধ ভোট প্রয়োগ করতে পারলে জনগনের সিদ্ধান্ত ভিন্নরুপ আসতে পারে। রাজাপুরে সব খানে একটি প্রশ্ন কে পাচ্ছেন নৌকার বৈঠা।

মার্চ ১০, ২০২১ at১২:১০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএনইএস/এমআরএইস