হিজড়া, হকার সংঘর্ষ আহত ১০ জন

সাভার বাসষ্ট্যান্ডে হিজড়া সম্প্রদায় ও হকার্সদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষেঅন্তত: ১০ জন আহত হয়েছেন। এ ঘটনার পর পরই পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। আহত এক হিজড়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী শহীদুল ইসলাম জানান ০৬ মার্চ শনিবার দুপুর পৌনে ১২টার সময় নবীনগর হতে আমির হোসেন নামের একব্যক্তি বাসযোগে সাভার আসার পথে বাসের ভেতরে দুই হিজড়া তার কাছে সাহায্য হিসেবে ১০টাকা দাবী করেন। এ সময় তিনি ৫টাকা দিলে টাকা না নিয়ে তাকে প্রকাশ্য গোপনাঙ্গ দেখিয়ে বাজে ভাষায় গালাগাল দেয়। পরে হিজড়াদের সাথে কথাকাটাকাটি এক পর্যায়ে বাস সাভার বাসষ্ট্যান্ডে পৌছলে হিজলারা তার সাথে হাতাহাতিতে জড়িয়ে পড়েন।

পরবর্তীতে হিজড়ারা মোবাইল ফোনে সম্প্রদায়ের লোকজন খবর দিলে সাভার বাসষ্ট্যান্ডের পুরাতন ওভারব্রীজের পূর্বপাশে জড়ো হয় সবাই। এ সময় ১০/১২জন হিজড়া একত্রিত হয়ে তাদেরকে মারধর করে। এ সময় কয়েকজন হকার বাধা দিলে হিজড়ারা তাদের ওপর চড়াও হয়।

এক পর্যায়ে হকারদের সাথে হিজড়াদের সংঘর্ষ হয়। এ সময় হকারদের মার খেয়ে হিজড়ারা দৌড়ে সাভার নিউ মার্কেটের দিকে যেতে থাকলে হকাররা তাদেরকে পেছন থেকে ইটপাটকেল ছুড়ে মারে । এ সময় ফুটপাতে নাম সুমী এক হিজড়া মাটিতে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকেন। পরবর্তীতে পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

সীমা ও মুন্নী নামের দুই হিজড়াকে সাহায্য আদায় করতে দেখা যায় । তারা জানান, আমাদের ৬/৭জন বোন এ ঘটনায় আহত হয়েছেন।

মার্চ ৬, ২০২১ at২১:০২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএইস/এমএসএইস