ঝিনাইদহে আঞ্চলিক ভাষায় লেখা বইয়ের মোড়ক উন্মোচন

ঝিনাইদহ কেন্দ্রীয় শহীদ মিনারে সপ্তাহব্যাপী আয়োজিত একুশে বই মেলায় রোববার সন্ধ্যায় দুইটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

ঝিনেদার আঞ্চলিক ভাষা ফাউন্ডেশনের কেন্দ্রীয় সভাপতি ও জেলার সিনিয়র সাংবাদিক আসিফ ইকবার কাজল মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ঝিনাইদহ জেলা সাহিত্য পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আইয়ুব হোসেন রানা, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ঝিনাইদহ জেলা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক শেখ মিজানুর রহমান, জেলা রিপোর্টাস ইউনিটের সভাপতি এম এ কবীর, হলিধানী আলিম মাদ্রাসার বাংলা বিভাগের প্রভাষক ড. মোঃ জাহাঙ্গীর হোসেন, হাজী আরশাদ আলী কলেজের সহকারী অধ্যাপক মোঃ জাকির হোসেন, ঝিনেদার আঞ্চলিক ভাষা ফাউন্ডেশনের সহ-সভাপতি সাইদুল ইসলাম টিটো, একই সংগঠনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম লিকু, সহ-সাধারণ সম্পাদক মাসুদ রানা, যোগাযোগ সম্পাদক নিপা জামান, ক্রীড়া সম্পাদক সুরভী রেজা, জেলা সাহিত্য পরিষদের দপ্তর সম্পাদক এম এ মান্নান, কসাসের সভাপতি অন্তর মাহমুদ, স্বপ্ন বুনন সেচ্ছাসেবী সংস্থার সাধারণ সম্পাদক মেহেদী হাসান, সপ্ত সংঘ যুব পরিবারের সভাপতি ইমরান হোসেন ও আসাদুজ্জামান বিপ্লব প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে হরিণাকুন্ডুর সাবেক প্রধান শিক্ষক মসলেম উদ্দীন ও মরহুম ডাঃ মোঃ নুর আলীর সংকলিত দক্ষিন পশ্চিম বাংলার “হন্যেকুড়ো-ঝিনেদার আঞ্চলিক শব্দ, সাংস্কৃতি ও প্রবচন” এবং ঝিনাইদহ সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষক হাফিজ সুফিয়ার লেখা “লাল মোরগ ও বজ্জাত শিয়াল” বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে ঝিনেদার আঞ্চলিক ভাষা ফাউন্ডেশনের কেন্দ্রীয় সভাপতি ও জেলার সিনিয়র সাংবাদিক আসিফ ইকবার কাজল বলেন, বই দুটি পাঠকের খোরাক পুরণে সহায়ক হবে। বিশেষ করে আঞ্চলিক শব্দ সংকলনে লেখা বইটি জেলায় ব্যাপক সাড়া জাগিয়েছে।

মার্চ ১, ২০২১ at২০:৫৯:৪২ (GMT+06)
দেশদর্পণ/আর্ক/কেএল/এমএসএইস