ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটি’র নির্বাচনে ১৩ পদে লড়ছেন ২৩ প্রার্থী

পোস্টারে পোস্টারে ছেঁয়ে গেছে ঝিনাইদহের জেলা উপজেলার বিভিন্ন সড়ক ও হাটবাজার। ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটি’র দ্বি-বার্ষিক নির্বাচনের বিরামহীন প্রচারণা শেষ হয়েছে। ব্যাপক উৎসাহ উদ্বিপনার মধ্য দিয়ে শুক্রবার (১৯ ফেব্রুয়ারী) দিনব্যাপী ভোট গ্রহণ চলছে। ১৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদে এ বছর প্রতিদ্বন্দ্বীতা করেছেন ২৩ জন হেভিওয়েট প্রার্থী। বিভিন্ন মিডিয়ায় কর্মরত ৩৮ জন সাংবাদিক সকাল ৯টা থেকে বিকাল ৪টার মধ্যে তাদের ভোট প্রদান করবেন।

জেলা শহরের প্রাণ কেন্দ্রে ২০০০ সাল থেকে তিলতিল করে বেড়ে ওঠা সংগঠনটি ২১ শতকের শুরুতেই বেশ নড়েচড়ে উঠেছে। সম্প্রতি একঝাঁক ন্যায়নিষ্ঠ তরুণ সংবাদকর্মীর কার্যক্রম চোখে পড়ার মত। প্রতিটি পদের প্রার্থীরা বিজয়ী হওয়ার জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।

শহরের মোড়ে মোড়ে পোষ্টার, সামাজিক যোগাযোগ মাধ্যম ছাড়াও বিভিন্ন গণমাধ্যমের খবরা-খবরের প্রচারনা জেলাব্যাপী সাড়া পড়েছে। ৫টি উপজেলা সদরের প্রেসক্লাবসহ গুরুত্বপূর্ণ স্থানে সাঁটানো হয়েছে শত শত পোষ্টার। সংগঠনের কার্যক্রম গতিশীলসহ বিভিন্ন ওয়াদা নিয়ে প্রার্থীরা ৫ উপজেলার ভোটারের দ্বারে দ্বারে ঘুরছেন।

বিগত সময়ের চেয়ে এ বছর অনেক শতস্ফুর্ত প্রচারনার মাধ্যমে প্রার্থীরা তাদের বিজয় নিশ্চিত করতে মরিয়া হয়ে উঠেছেন। এ নির্বাচনে ভাষা সৈনিক বীরমুক্তিযোদ্ধা ও সাবেক পৌরমেয়র আমির হোসেন মালিতা প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন। ৩ সদস্যের নির্বাচন কমিশনার একটি পরিচ্ছন্ন নির্বাচন উপহার দিয়েছেন।

নির্বাচনের মাধ্যমে সংগঠনটি আরো বেগবান হবে আশা প্রকাশ করেছেন সংগঠনের সদস্যরা।