কালীগঞ্জে দুঃস্থ মহিলাদের মাঝে ভিজিডি কার্ড ও চাল বিতরণ

দুঃস্থ মহিলাদের স্বাবলম্বী করে তোলার লক্ষে বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক গৃহীত দুইবছর মেয়াদী চলমান উন্নয়ন প্রকল্পের অংশ হিসেবে ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলার ইউনিয়নে ১৩২৯ জন দুঃস্থ মহিলাদের মাঝে ভিজিডি র্কাড ও চাল বিতরণ করা হচ্ছে ।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার রাখারগাছি ইউনিয়ন পরিষদ মিলনায়তনে দুঃস্থ মহিলা উন্নয়ন (ভিজিডি) কর্মসূচির আওতায় ২০২১-২০২২ চক্রের উপকারভোগীদের মাঝে ভিজিডি কার্ড ও চাল বিতরণ কার্যক্রমে রাখারগাছি ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান মহিদুল ইসলাম মন্টুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রাণী সাহা, মহিলা বিষয়ক কর্মকর্তাসহ পরিষদের সদস্য বৃন্ধ।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহিদুল ইসলাম মন্টু বলেন, অসহায় দুস্থ মহিলাদের স্বাবলম্বী করে তুলতে এ কার্যক্রমের মাধ্যমে প্রতিমাসে ত্রিশ কেজি চাল বিতরণ করা হবে। পাশাপাশি দুঃস্থ মহিলাদের নিকট থেকে দুইশত টাকা করে সঞ্চয় হিসেবে নিয়ে দুইবছর মেয়াদ শেষে এককালীন দেওয়া হবে। যাতে করে সঞ্চয়ের টাকা দিয়ে গরু, ছাগল ও হাঁস-মুরগি পালন করে তারা স্বাবলম্বী হতে পারে। এজন্য বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি।

জানুয়ারী, ২৮, ২০২১ at ২১:১৩:২৫ (GMT+06)
দেশদর্পণ/এমটি।/বিএইসবি/এমআরএইস