ভূমিহীন পুর্নবাসনে বীরগঞ্জে নির্মাণ হচ্ছে আশ্রয়ণের ৩৫০টি সেমিপাকা ঘর

দিনাজপুরের বীরগঞ্জে ভূমিহীন পুর্ববাসনে নির্মাণ হচ্ছে আশ্রয়ণের ৩৫০টি সেমিপাকা ঘর। আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ “ক” শ্রেণীর পরিবারের পুনর্বাসনের লক্ষে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় বর্তমানে ৩৫০টি সেমিপাকা ঘর নির্মাণ হচ্ছে। পুনর্বাসিত হচ্ছে ৩৫০ টি ছিন্নমূল গৃহহীন পরিবার। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্য্যালয় সূত্রে জানা গেছে, এই প্রকল্পের প্রতিটি ঘরের নির্মাণ মূল্য ১,৭১,০০০/- উপজেলায় মোট বরাদ্দ ৫,৯৮,৫০,০০০/- উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১৬টি স্থানের মোট ১১.৫০ একর সরকারি খাস জমিতে নির্মাণ কাজ ত্বরিতগতি সম্পন্ন করা হচ্ছে এবং নির্মাণ কাজের মান সন্তোষজনক।

প্রতিটি পরিবারে ২টি কক্ষ, ১টি বাথরুম, ১টি রান্নাঘর ও বারান্দাসহ প্রতি উপকারভোগী গড়ে ২.০ থেকে ৩.০০ শতাংশ জমি বন্দোবস্ত সহ ইতোমধ্যে উপকারভোগী নির্বাচন সম্পন্ন হয়েছে। উপকারভোগীগণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ প্রকাশ করেছে। উপজেলা নির্বাহী অফিসার মো: আব্দুল কাদের জানান, উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা ২০৪৭ বর্তমানে ৩৫০টি পরিবারকে এ প্রকল্পের আওতায় পুনর্বাসন করা হচ্ছে এবং পর্যায়ক্রমে সকল গৃহহীনকে মুজিব বর্ষের মধ্যেই পুনর্বাসিত করা হবে।

উল্লেখ্য গত ৫ নভেম্বর ২০২০ দিনাজপুর-১( বীরগঞ্জ-কাহারোল) আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল উপজেলার মরিচা ইউনিয়নে এর কাজের শুভ উদ্বোধন করেন। এবং গত ৮ডিসেম্বর ২০২০ইং দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম, ২৬ডিসেম্বর/২০ইং অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সালেহ মোঃ মাহফুজুল আলম সরেজমিনে নির্মাণ কাজ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেছেন। এছাড়াও সহকারী কমিশনার (ভূমি) মো: ডালিম সরকার, উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নাফ ও উপজেলা প্রকল্প বান্তবায়ন কর্মকর্তা মো: ছানাউল্লাহ সহ সংশ্লিষ্ঠ কাজে অন্যান্য কর্মকর্তাগন নির্মাণ কাজ সমূহ প্রতিনিয়ত পরিদর্শন করছেন।

ডিসেম্বর, ২৭, ২০২০ at ১৭:০৪:২২ (GMT+06)
দেশদর্পণ/আক/পিআরজি/এমআরএইস