শেখ হাসিনার নেতৃত্বে প্রতিক্রিয়াশীল চক্রের বিরুদ্ধে প্রগতিবাদীদের রুখে দাঁড়াতে হবে

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, সরকারের বিরুদ্ধে গঠনমূলক বিরোধিতার সুযোগ না পেয়ে আজকে একটি গোষ্ঠী ধর্মকে ব্যবহার করে ধর্মের অপব্যাখ্যা দিয়ে কোমলমতি মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। আজকে বিভিন্ন জায়গায় দেবোত্তর সম্পত্তি বিশেষ করে শ্মশান গুলি দখলের অপচেষ্টা একটি মহল অব্যাহত রেখেছে।

এই দখলকারীদের কোন ধর্ম থাকে না কোন জাত থাকে না, কোন বর্ণ থাকে না। এদের বিরুদ্ধে ধর্মপ্রাণ মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, ভাস্কর্য একটি জাতির ইতিহাস ঐতিহ্য এবং সংস্কৃতির প্রতীক। এই ভাস্কর্যের বিরুদ্ধে যারা কথা বলে তারা মূলত এদেশের কৃষ্টিকে বিনষ্ট করতে চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের ঐতিহ্য রক্ষার স্বার্থে এই প্রতিক্রিয়াশীল চক্রের বিরুদ্ধে প্রগতিবাদীদের রুখে দাঁড়াতে হবে।

আরও পড়ুন
রাজশাহীতে বিকাশ প্রতারকের সাথে প্রেম জমিয়ে টাকা উদ্ধার কলেজছাত্রীর
দেশে করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ২৫২৫
তিন কোটি টিকা বিনামূল্যে বিতরণ করবে সরকার

৩০ নভেম্বর ২০২০ সোমবার দুপুরে দিনাজপুরে ঐতিহাসিক শ্রীশ্রী কান্তজীউ মন্দিরে রাস উৎসবের উদ্বোধনী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আয়োজক কমিটি জানান, প্রতি বছর রাস উৎসব উপলক্ষ্যে মাসব্যাপী রাস মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। লাখ লাখ ভক্ত ও পুন্যার্থীর আগমন ঘটে। কিন্তু এবার প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে কোন মেলা হচ্ছে না। তবে সংক্ষিপ্ত আকারে রাস উৎসব পালিত হবে।

রাজ দেবোত্তর এস্টেট এর ট্রাস্টি জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম.পিপিএম(বার)। স্বাগত বক্তব্য রাখেন রাজ দেবোত্তর এস্টেট এর এজেন্ট রণজিৎ সিংহ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, উপজেলা নির্বাহী কর্মকতা মো. মনিরুল হাসান, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি রাজেন্দ্র দেবনাথ।

এর আগে মন্দিরের ফটকে ফিতা কেটে উৎসবের উদ্বোধন করেন মনোরঞ্জন শীল গোপাল এমপি।

নভেম্বর, ৩০, ২০২০ at ১৭:৩৯:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/পিআরজে/এমআরআই