বীরগঞ্জে ২ ক্লিনিকের ১৮হাজার টাকা জরিমানা

দিনাজপুরের বীরগঞ্জ পৌর-শহরের ২ ক্লিনিকে ১৮হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার বেলা সাড়ে ১১ টায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ডালিম সরকার এর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সহযোগিতা করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আব্দুল্লাহ-আল-তানভীর তালুকদার চঞ্চল, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ফরিদ বিন ইসলামসহ বীরগঞ্জ থানার পুলিশ ফোর্স।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ডালিম সরকার জানান, অপরিষ্কার-অপরিচ্ছন্ন পরিবেশ, সরকারের নিয়ম অনুযায়ী মূল্য তালিকা না টাঙানো এবং নার্স ও টেকনিশিয়ানদের প্রশিক্ষণের কাগজপত্র না থাকায় এ জরিমানা করা হয়েছে। মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি নিয়ন্ত্রণ অধ্যাদেশ ১৯৮২ এর ৯ ও ১৩ (২) ধারা মোতাবেক নূর ল্যাব এন্ড সিটি নাসিং হোমকে ১৫ হাজার টাকা ও মর্ডাণ ক্লিনিককে নার্স ও টেকনিশিয়ানদের প্রশিক্ষণের কাগজপত্র এবং নিয়মিত ভাবে ডাক্তার না থাকায় ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

উল্লেখ্য যে, ১১ আগস্ট ২০১৯ সালে ভ্রাম্যমান আদালতের পরিচালনার মাধ্যমে নূর ল্যাব এন্ড সিটি নাসিং হোমে ডাক্তার বিহীন আয়া দিয়ে বাচ্চা প্রসবকালে শিশু মৃত্যুর ঘটনা ও সরকারি ঔষধ রাখার অপরাধে ক্লিনিকটি সিলগালা করে দেওয়াসহ ক্লিনিক মালিক নুর আলম ও তার স্ত্রী বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বর্তমানে বহিস্কৃত নার্স ফাহিমা আক্তারকে জেল জরিমানা করা হয়।

২৮ অক্টোবার, ২০২০ at ২১:০৪:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/পিআর/এমএএস