অতিরিক্ত দুই অ্যাটর্নি জেনারেল পদত্যাগ করলেন

দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও মো. মমতাজ উদ্দিন ফকির পদত্যাগ করেছেন।

রোববার (১১ অক্টোবর) সকালে মুরাদ রেজা অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদ থেকে পদত্যাগ করার কথা জানান। তিনি বলেন, আইন মন্ত্রণালয়ের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছেন। তবে তিনি কি কারণে পদত্যাগ করেছেন সে সম্পর্কে মন্তব্য করেননি।

একই সময়ে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির আইন মন্ত্রণালয়ের সলিসিটর উইং এর মাধ্যমে পদত্যাগপত্র জমা দিয়েছেন। তিনি এ বিষয়ে জানান, একান্ত ব্যক্তিগত কারণে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান।

যদিও নতুন অ্যাটর্নি জেনারেল নিয়োগের পর থেকে গত বৃহস্পতিবার ওই দুজনের পদ ত্যাগের খবর শোনা যাচ্ছিল। গত ৮ অক্টোবর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিনকে দেশের ১৬ তম অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেয়া হয়।

এই আইনজীবীকে অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ এই আইনজীবী এ এম আমিন উদ্দিন সুপ্রিম কোর্টের সমিতির সম্পাদক ও দু মেয়াদে সমিতির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন।

২০০৯ সাল থেকে রাষ্ট্রের ১৫ তম অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করা মাহবুবে আলম গত ২৭ সেপ্টেম্বর ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

১১ অক্টোবার, ২০২০ at ১১:৩৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এফএস/ইইই