করোনাকালীন সময়ে ওয়ার্ল্ড ভিশন ৫০০ পরিবারের মধ্যে শাকসবজি বীজ বিতরণ

র্আর্ন্তজাতিক সংস্থা ওর্য়াল্ড ভিশন বাংলাদেশ বীরগঞ্জ উপজেলার পৌরসভা, সুজালপুর, নিজপাড়া, মোহনপুর ও পাল্টাপুর ইউনিয়নের কর্ম এলাকায় মোট ৫০০ টি দরিদ্র পরিবারের মধ্যে জালের বেড়াসহ শাকসবজির বীজ বিতরণ করেছে। মঙ্গলবার (৮সেপ্টেম্বর) সকাল ১১টায় বিতরণ অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন মানুয়েল হাসদা, এরিয়া প্রোগাম ম্যানেজার, বীরগঞ্জ এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আবুরেজা মো. আসাদুজ্জামান, উপজেলা কৃষি অফিসার, বীরগঞ্জ, দিনাজপুর। বিতরণ অনুষ্ঠানটি সঞ্চালন করেন ভিক্টোরিয়া বিশ্বাস-প্রোগ্রাম অফিসার এবং দিপা রোজারিও-প্রোগ্রাম অফিসার।

এরিয়া প্রোগাম ম্যানেজার মানুয়েল হাসদা বলেন, কোভিড-১৯ মোকাবেলায় নগদ অর্থ, শিক্ষা উপকরণ, সুরক্ষা সরঞ্জামাদি, সচেতনতামূলক পোষ্টার-লিফলেটসহ ইত্যাদি উপকরণ বিতরণের পাশাপাশি শাকসবজি বীজ বিতরণ কর্মসূচী দরিদ্র জনগন ও শিশুর পুষ্টি পুরণে খুব সহায়তা করবে বলে আশা ব্যক্ত করেন। তিনি এলাকার সকলকে নিয়মিতভাবে মাষ্ক ব্যবহার ও ঘন ঘন কমপক্ষে ২০ সেকেন্ড সময় ধরে হাত ধোয়ার পরার্মশ দেন। এসময় প্রধান অতিথি শাকসবজি বীজ লাগানোর কৌশল ও নিয়মকানুন উপকারভোগীদের বলেন।

তিনি আরো বলেন যে, মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশনা আমরা একটি জায়গাও ফেলে রাখবো না, প্রতি ইঞ্চি জায়গা আমরা ব্যবহার করবো। এটি আমরা থেকে যেমন পুষ্টির অভাব দূর করবো, তেমনি আর্থিকভাবে ও স্বাবলম্বী হতে পারবো।
কোভিড-১৯ মোকাবেলায় সরকারের পাশাপাশি কাজ করার জন্য তিনি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশকে ধন্যবাদ জ্ঞাপন করেন। উক্ত উপকরন বিতরন সময় স্ব-স্ব এলাকার সময় গ্রাম উন্নয়ন কমিটি ও শিশু ফোরাম সদস্যবৃন্দ, ইউপি নেতৃবৃন্দ, ধর্মীয় নেতৃবৃন্দ, ওর্য়াল্ড ভিশন কর্মীকর্মতাগন উপস্থিত ছিলেন। এই ধরনের সংকটের সময়ে ওর্য়াল্ড ভিশন বাংলাদেশ জনগনের পাশে থাকতে পারার জন্য এপি ম্যানেজার এলাকাবাসী ও প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

০৮ সেপ্টেম্বর, ২০২০ at ১৫:৩০:৫৫ (GMT+06)
দেশদর্পণ/আক/পিআরজে/এনআফটি