আরেকটি মেছো বাঘকে পিটিয়ে মারল কেশবপুরের মানুষ

যশোরের কেশবপুরে বুধবার রাতে খাদ্যের সন্ধানে আসা বিলুপ্তপ্রায় একটি মেছো বাঘকে পিটিয়ে হত্যা করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার এক নম্বর ত্রিমোহিনী ইউনিয়নের বরণডালী গ্রামের মিরেরডাঙ্গা এলাকায়। গত ৩ মাস আগে ওই গ্রামে আরো একটি মেছো বাঘ পিটিয়ে হত্যা করা হয়।

এলাকাবাসী জানায়, বরণডালী গ্রামের মিরেরডাঙ্গায় বসবাসকারী আব্দুল কুদ্দুসের গোয়ালঘরে ছাগল খাওয়ার জন্য হানা দেয় একটি পুরুষ মেছো বাঘ। বাঘটি গোয়ালঘরে ঢোকার সঙ্গে সঙ্গে কুকুরের ডাকাডাকিতে বাড়ির মালিকের ঘুম ভেঙে যায়। ততক্ষণে আরো ৪-৫টি কুকুর একত্রিত হয়ে বাঘটিকে তাড়া করে। ওই সময় গ্রামবাসী পিছু নিয়ে আব্দুল কুদ্দুসের বাড়ির দূরে বাঘটিকে পিটিয়ে মেরে ফেলে।

আরও পড়ুন :
ত্বকের লাবণ্য ধরে রাখতে, ওজন নিয়ন্ত্রণে জামরুল
চীনে নতুন ফ্লু ভাইরাস শনাক্ত, বিশ্বজুড়ে মহামারির শঙ্কা
চিনি পরিহারে মিলবে আশ্চর্য পাঁচ উপকার!
এই সময় কাঁঠাল খাওয়া কেন জরুরি?

আব্দুল কুদ্দুস বলেন, ছাগল খেতে এলে একদল কুকুর বাঘটিকে ঘিরে ফেলে। পরবর্তীতে গ্রামের ভেতর কে বা কারা বাঘটিকে পিটিয়ে মেরে মাটি চাপা দিয়েছে। তিনি যোগ করেন, গত ৩ মাস আগে ওই এলাকায় আরো একটি মেছো বাঘকে পিটিয়ে মেরে ফেলে এলাকাবাসী।

বন অধিদপ্তরের শেখ কামাল ওয়াইল্ড লাইফ সেন্টার গাজীপুরে কর্মরত বন্যপ্রাণী বিশেষজ্ঞ সিবলী সাদিক বলেন, মেছো বাঘের প্রধান খাদ্য মাছ। এরা বড় জলাশয়ের নিকট বন-বাদাড়ে একলা থাকতে পছন্দ করে। মাছের পাশাপাশি মেছো বাঘ ছোট ছাগল, ভেড়া, খরগোশ, মুরগি ও ইঁদুর শিকার করে খায়। উপজেলা বন কর্মকর্তা আব্দুল মোনায়েম হোসেন বলেন, বিষয়টি তাদেরকে কেউ জানায়নি। খবর নিয়ে পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে।

জুলাই ০২, ২০২০ at ১৪:০২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/কাক/এমএআর