অসহায় মানুষের পাশে ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দীন

করোনা কালীন চরম এ সংকট মুহুর্তে মানবিক টানে প্রধানমন্ত্রীর নির্দেশে সাড়া দিয়ে দেশের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ নাজিম উদ্দিন। তার সাথে সহযোগী হিসেবে এলাকায় কাজ করে যাচ্ছেন ছাত্রলীগ এর ত্যাগী নেতা মোঃআবীর হাসান সাইমুন সহ আরো অনেকেই।

প্রধানমন্ত্রী যখন নির্দেশ প্রদান করেন যে যেখানে অবস্থান করছো সেখান থেকেই মানুষের সেবায় নেমে পড়ো ঠিক তখন করোনার শুরুতেই তিনি দুইশতাধিক মানুষের মাঝে মাক্স,হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করার পাশাপাশি তাদের স্বাস্থ্য সচেতন করতে চেষ্টা করেন। শুধু তাই নয়। লকডাউনে যখন মানুষ খাদ্যের অভাবে ঘরে বসে আছেন তখন ছাত্রলীগ নেতা নাজিম উদ্দিন তার নিজ এলাকা সহ বিভিন্ন এলাকার প্রায় এক হাজার পাঁচশত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন। শুধু তাই নয় , মধ্যবিত্ত যারা চক্ষুলজ্জার কারণে মানুষেল কাছে কষ্টের কথা বলতে পারে না এমন অসংখ্য পরিবারের মাঝে তিনি রাতের আঁধারে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেন।

নোয়াখালীতে ভাসমান, ছিন্নমূল ও রেললাইনের অসহায় দুইশত পরিবারের জন্য খাবার রান্না করে বিতরণ করেন। এছাড়া কুমিল্লায় দুইশতাধিক পরিবারের মাঝে ইফতারি ও ইদের খাদ্যসামগ্রী বিতরণ করেন । দেশের বিভিন্ন প্রান্তের দুইশতাধিক পরিবারের জন্য “ঈদ উপহার” পাঠিয়েছেন তিনি । ঢাকা বিশ্বদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দুইশত শিক্ষার্থী ও নোয়াখালীতে একশত ছাত্রলীগের নেতা কর্মীর জন্য বিকাশে “ঈদ উপহার” পাঠান। একশত অসহায় পরিবারের মাঝে শাড়ী, লুঙ্গী ও গেঞ্জি বিতরণ করেন।

“কিরণ” সেচ্ছাসেবী সামাজিক সংগঠনের মাধ্যমে পার্বত্য অঞ্চলের দুর্গম পাহাড়ি একালায় গরীব অসহায় মানুষের জন্য খাদ্যসামগ্রী তাদের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হচ্ছে বলে জানান ছাত্রলীগ নেতা নাজিম।

আরও পড়ুন :
সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কতা
যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু প্রথম বিশ্বযুদ্ধকে ছাড়াল
করোনা পরিস্থিতি সামনে আরো ভয়াবহ হবে!

কিছুদিন পূর্বে নোয়াখালী জেলা সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের একটি রাস্তা যেটি দিয়ে প্রতিদিন শত শত মানুষ চলাফেরা করে। ঘূর্ণিঝড় “আম্পান” ও ভারী বৃষ্টির কারণে রাস্তাটি একেবারেই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ফলে এই রাস্তা দিয়ে চলাচল করা শত শত মানুষকে দুর্ভোগ তৈরি হয়েছে। এতে চলাচলে অসুবিধায় পড়ে জনজীবনে অনেক বড় দূর্ভোগ সৃষ্টি হয়েছে। মানুষের এই দূর্ভোগ দেখে ঘরে বসে থাকতে পারেনি ছাত্রলীগ নেতা নাজিম। জনগণের এই দুরবস্থার কথা চিন্তা করে তিনি এলাকার ছাত্রলীগের কয়েকজন নেতা কর্মী ও এলাকার সূর্য তরুণ সংগঠনের সদস্যদের নিয়ে প্রায় রাস্তাটিকে নিজেরাই মাটি কেটে নতুন করে বেঁধে দেয় এবং এলাকার প্রায় ২ কি.মি রাস্তা সংস্কার করে দেয়।

ছাত্রলীগ নেতা নাজিম এ পর্যন্ত প্রায় তিন হাজার পাঁচশত পরিবারের পাশে দাঁড়িয়ছেন। অহসায় মানুষের জন্য তার খাদ্যসামগ্রী উপহার পাঠানোর কার্যক্রম চলোমান রয়েছে বলে জানা যায়।

এব্যাপারে কেন্দ্রীয় এ ছাত্রলীগ নেতা জানান, আমাদের দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী আমাদের নির্দেশ দিয়েছেন যে যেখানে অবস্থানরত আছো দেশের এই মহামারির পরিস্থিতিতে নিজেকে উৎসর্গ করো। তাই নেত্রীর নির্দেশকে সম্মান জানিয়ে আমরা ছাত্রলীগ দেশের যে কোন ক্লান্তিলগ্নে সাধারণ মানুষের পাশে আছি। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর নির্দেশে বাংলাদেশ যেমন মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দেশকে স্বাধীন করেছে ঠিক তেমনি আমাদের নেত্রীর নির্দেশে বর্তমান করোনা পরিস্থিতি মোকাবেলায় আমরা কাজ করে করোনাকে জয় করতে চায়।

জুন ১৭, ২০২০ at ১২:৫১:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএইচ/এমএআর